• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

অবসরের ঘোষণা দিলেন ওয়াটলিং

প্রকাশ:  ১২ মে ২০২১, ১১:১২
স্পোর্টস ডেস্ক

অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ও ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরই ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই কিউই ক্রিকেটার।

২০০৯ সালে নিউজিল্যান্ডের হয়ে সাদা পোশাকে অভিষেক হয়েছিল ওয়াটলিংয়ের। অভিষেকের পর উইকেটের পেছনে বিশস্ত হাত হয়ে উঠেছিলেন তিনি। তাঁর অভিষেকের পর আর কোনো উইকেটরক্ষক বেশি রান বা বেশি ডিসমিসাল করতে পারেননি।

সম্পর্কিত খবর

    এখন পর্যন্ত ৭৩ টেস্টে করেছেন ৩৭৭৩ রান, ৩৮.১১ গড়ে, ৮ সেঞ্চুরিতে। সেই সঙ্গে উইকেটরক্ষক হিসেবে ২৫৭টি ডিসমিসাল করেছেন তিনি। বিদায়ী সফরেই দারুণ এক রেকর্ড ডাকছে ওয়াটলিংকে। ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট খেললেই তিনি হবেন নিউজিল্যান্ডের সবচেয়ে বেশি টেস্ট খেলা উইকেটরক্ষক। এই রেকর্ডে তিনি ছাড়িয়ে যাবেন অ্যাডাম প্যারোরেকে। অবশ্য নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ডিসমিসালের মালিক অনেক আগেই হয়ে গেছেন ওয়াটলিং।

    অবসরের ঘোষণা দিয়ে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেছেন, 'এটা উপযুক্ত সময়। নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করা দারুণ সম্মানের, বিশেষ করে টেস্ট ক্যাপ পরা। টেস্ট ক্রিকেট সত্যিই সবকিছুর ওপরে এবং সাদা পোশাকে সতীর্থদের সঙ্গে প্রতিটি মিনিট উপভোগ করেছি আমি। ড্রেসিংরুমে বসে পাঁচদিনের কঠোর পরিশ্রমের পর বিয়ার খাওয়াটা সবচেয়ে বেশি মিস করব আমি। আমি দারুণ কিছু ক্রিকেটারের সঙ্গে খেলেছি, বেশ কজন ভাল বন্ধু পেয়েছি। চলার পথে অনেক সহায়তা পেয়েছি, যেসবের জন্য কৃতজ্ঞ থাকব আমি।'

    অবসরের কারণ ব্যাখ্যা করে ওয়াটলিং বলেন, 'আমার স্ত্রী জেস আমার স্থিতিশীলতা ও সহায়তার চিরন্তন এক উৎস, নিশ্চিতভাবেই তার ও বাচ্চাদের সঙ্গে সময় কাটানোর জন্য মুখিয়ে আছি আমি। আমাকে ঠিক পথে ঠেলতে আমার মাকেও বড়সড় একটা ধন্যবাদ দিতে হবে, যে সবসময় আমার পাশে ছিল।'

    পূর্বপশ্চিমবিডি/আর

    ওয়াটলিং,নিউজিল্যাড
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close