• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
  • ||

আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম মানতো না ভারতীয় ক্রিকেটাররা!

প্রকাশ:  ১১ মে ২০২১, ২১:২৪
স্পোর্টস ডেস্ক

কয়েকজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় মাঝপথেই বন্ধ হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বায়ো-বাবলে থেকেও ক্রিকেটাররা আক্রান্ত হওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের নিউজিল্যান্ডের ফিল্ডিং কোচ জেমস পামেন্ট। তিনি দেশে ফিরেই জানিয়ে দিয়েছেন, ভারতীয় ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের নিয়মকানুন মানতে আন্তরিক ছিলো না।

দেশে ফিরে পামেন্ট বলেন, ভারতের বেশ কিছু সিনিয়র ক্রিকেটার জৈব সুরক্ষা বলয়ের ঠিকঠাক নিয়মকানুন মানতো না। তা সত্ত্বেও বাবলের সুরক্ষা নিয়ে আমরা নিশ্চিত ছিলাম। বাবলের নিরাপত্তাও যে বিঘ্নিত হতে পারে, তা ভাবতেই পারিনি। তবে সবসময়েই আমরা জানতাম, ট্র্যাভেল করাটা সমস্যার হয়ে উঠতে পারে।

নিউজিল্যান্ডের এই কোচ জানান, অন্য দলের ক্রিকেটারদের মধ্যেও যখন সংক্রমণ ছড়িয়ে পড়ছিল, তখন বাকিদের মধ্যেও চাপা আতঙ্ক, ভয় কাজ করছিল। চেন্নাই করোনার খবর জানানোর পরেই আরো সন্দেহ গাঢ় হয়। তার কিছুদিন আগেই আমরা সিএসকের বিরুদ্ধে খেলেছিলাম। সঙ্গে সঙ্গেই আমাদের স্কোয়াডে গ্রুপের মধ্যে একটা ভয়ের বাতাবরণ তৈরি হয়ে গেলো। আমি অস্ট্রেলীয় আর কিউইদের সঙ্গেই বেশি থাকতাম। তবে আচমকা সেই খবরের পরের দেখলাম সকলের মানসিকতা কেমন বদলে গেলো।

পামেন্ট আরো জানান, আমাদের দলে যে ভারতীয় ক্রিকেটারদের পরিবার অসুস্থ ছিলো, তাদের কাছে আমরা খোঁজখবর নিচ্ছিলাম। সবাই বলছিলো, খেলা চালিয়ে যেতে তাদের আপত্তি নেই। আমাদের এই বার্তাও দেওয়া হচ্ছিলো, মহামারিতে ক্রিকেট বিনোদনের জোগান দেবে।

তিনি বলেন, যতোক্ষণ না কেউ নিয়ম ভঙ্গ করছে, শৃঙ্খলার সঙ্গে থাকছে, ততোক্ষণ বাবল নিয়ে কোনো সমস্যাই ছিলো না। যদি গোটা টুর্নামেন্টই মুম্বাইয়ে আয়োজন করা হতো, তাহলে হয়তো এতো সমস্যা হতো না। তবে একবার মুম্বাইয়ে মাঠকর্মী থেকে সাফাই কর্মীরা আক্রান্ত হওয়ার পরে তা সামাল দেওয়া কঠিন হয়ে পড়েছিলো। চেন্নাইয়ে যাওয়ার সময়ে আমাদের স্কোয়াডেও একজন ধরা পড়ে। তবে দ্রুততার সঙ্গে তাকে আলাদা করে দেওয়া হয়েছিলো। যারা তার সংস্পর্শে এসেছিলো, তারা কেউই আক্রান্ত হয়নি। এতেই বোঝা গিয়েছিলো, বায়ো-বাবল যে অভেদ্য তা মোটেই নয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জেমস পামেন্ট,ফিল্ডিং কোচ,নিউজিল্যান্ড,মুম্বাই ইন্ডিয়ান্স,আইপিএল,ক্রিকেটার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close