• বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮
  • ||

আইপিএল বন্ধে উচ্চ আদালতে মামলা

প্রকাশ:  ০৪ মে ২০২১, ১৩:০৬
স্পোর্টস ডেস্ক

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ। প্রতিদিন আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ, প্রাণ হারানোর সংখ্যাটাও বাড়ছে প্রতিনিয়ত। এমন অবস্থাতেও দেশটিতে চলছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। প্রায় মাসখানেক ধরে চলে আসা এই টুর্নামেন্টেও আঘাত হেনেছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছেন চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার এবং ম্যানেজম্যান্টের কয়েকজন। আর আইসোলেশনে পাঠানো হয়েছে পুরো দিল্লি ক্যাপিটালসকে। যে কারণে মঙ্গলবারের ম্যাচটি স্থগিত করে আইপিএল কর্তৃপক্ষ।

এদিকে করোনা মহামারীর মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চালিয়ে যাওয়ায় তীব্র অসন্তোষ প্রকাশ করে ভারতে মামলা দায়ের করা হয়েছে। দিল্লীর উচ্চ আদালতে মামলা দায়েরের দিনে অবশ্য বন্ধ ছিল আইপিএলের খেলা। আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ আইপিএল বন্ধ করার দাবিতে মামলা ঠুকেন।

ভারতীয় দৈনিক আনন্দবাজার জানিয়েছে, আইপিএল বন্ধের জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেওয়ার আবেদন জানানো হয়েছে আদালতে। মামলা দায়ের করা দুই আইনজীবী বলছেন, ভারতের সরকার মানুষের স্বাস্থ্যগত দিকের চেয়েও আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছে। তাই তারা আইপিএল বন্ধ করার জোর আবেদন জানিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে- ভারতের কেন্দ্রীয় সরকার, ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই, আইপিএল পরিচালনা বিভাগ আইপিএল গভর্নিং কাউন্সিল এবং দিল্লী ক্রিকেট অ্যাসোসিয়েশন ও দিল্লীর মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। করোনারয় সবচেয়ে বেশি বিপর্যস্ত দিল্লী। কিন্তু সেখানেও চলছে আইপিএল।

চিকিৎসার অভাবে করোনায় ক্ষতির শিকার হওয়া মানুষের কাছে আইপিএল বিদ্রূপের মত উল্লেখ করে আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ আরো জানিয়েছেন, আইপিএল আয়োজনের মাধ্যমে গরীব মানুষের জীবন বাজি রেখে বিনোদনকে গুরুত্ব দেওয়া হয়েছে। সিঙ্গেল বেঞ্চে আলোচনা শেষে মামলাটি ডিভিশন বেঞ্চের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে, যা নিয়ে আদালত ফের বসবে মঙ্গলবার (৪ এপ্রিল)।

পূর্বপশ্চিমবিডি/আর

আইপিএল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close