• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮
  • ||

মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ভেট্টরি

প্রকাশ:  ০৩ মে ২০২১, ১৪:০৮ | আপডেট : ০৩ মে ২০২১, ১৪:৫৯
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়ে যেন নিজেকে খুঁজে পেয়েছেন মুস্তাফিজুর রহমান। কাঁটার-স্লোয়ারের সঙ্গে লাইন-লেন্থ মেনে নিয়মিত বোলিংয়ে সাফল্য পেয়ে যাচ্ছেন বাঁহাতি এই পেসার। রোববার (২ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আরও ধারালো হয়ে উঠেছেন তিনি।

৪ ওভারে ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। যা চলতি আইপিএলে মুস্তাফিজের সেরা পারফরম্যান্স। তাঁর উজ্জ্বল পারফরম্যান্সের দিনে ৫৫ রানে জিতেছে রাজস্থান। ২২১ রানের বিশাল রান তাড়ায় কেন উইলিয়ামসের দল থেমে যায় ১৬৫ রানে। এবারের মৌসুমে রাজস্থানের জার্সিতে সব ম্যাচেই মাঠে নেমেছেন মুস্তাফিজ। ৭ ম্যাচে ৮.২৯ ইকোনমিতে নিয়েছেন ৮ উইকেট। হায়দরাবাদের বিপক্ষে ৩ উইকেট নেয়ার পর বাঁহাতি এই পেসারকে প্রশংসায় ভাসিয়েছেন ড্যানিয়েল ভেট্টরি। যিনি বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক জানান, 'বাটলার ছাড়া আজকের ম্যাচে রাজস্থানের আরেকটি বড় প্রাপ্তি হচ্ছে মুস্তাফিজের বোলিং। আমার কাছে মনে হয়েছে আজ সে খুব ভালো ছন্দে ছিল। এখন পর্যন্ত চলতি আসরে আজ সে সেরা বোলিং করেছে। আমি জানি সে স্লোয়ার নিয়ে অনেক কাজ করছে কিন্তু সে সুইং নিয়েও কাজ করছে। আজ সে কয়েকটি স্লোয়ার ছেড়ে ব্যাটসম্যানকে বোকা বানিয়েছে'।

চলতি আইপিএলে খেলতে দলের সঙ্গে শ্রীলঙ্কা সিরিজে যাননি মুস্তাফিজ। নিলাম থেকে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে এই পেসারকে দলে নিয়েছিল রাজস্থান। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্সের হয়ে আইপিএল খেলেছেন বাংলাদেশের এই পেসার। চলতি আসরে রাজস্থানের হয়ে প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৪৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মুস্তাফিজ। তবে এরপরের ম্যাচে ফেরেন ছন্দে। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৯ রান দিয়ে নেন ২ উইকেট আর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১ উইকেট নিয়ে রান দেন ৩৭।

চতুর্থ ম্যাচে রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৩৪ রান দিয়ে ছিলেন উইকেটশুন্য। তবে পঞ্চম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মিতব্যয়ী বোলিং করে ২২ রান দিয়ে নেন ১ উইকেট। এরপর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ষষ্ঠ ম্যাচে ৩৭ রানে নিয়েছিলেন এক উইকেট। আর রোববার হায়দরাবাদের বিপক্ষে নিয়েছেন ৩ উইকেট। যা চলতি আসরে তার সেরা বোলিং পারফরম্যান্স। তবে আইপিএলে ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ২০১৬ মৌসুমে। যা এখন পর্যন্ত আইপিএলে তার সেরা পারফরম্যান্স। সেই মৌসুমে হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে নেন ১৭ উইকেট। সেবার শিরোপাও জিতেছিল হায়দরাবাদ।

পূর্বপশ্চিমবিডি/আর

আইপিএল,মুস্তাফিজ,ভেট্টরি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close