• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮
  • ||

সাকিবকে কলকাতার একাদশে রাখেননি বিশপ

প্রকাশ:  ১১ এপ্রিল ২০২১, ১৬:৫৮
স্পোর্টস ডেস্ক

গেল দুই মৌসুম ধরেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাজে সময় পার করছে কলকাতা নাইট রাইডার্স। শিরোপার আক্ষেপ ঘোচাতে এবারের আইপিএলে নতুন করে শুরুর অপেক্ষায় দলটি। ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসরে শিরোপা মিশন শুরু করবে কলকাতা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট শুরুর আগে সাকিব আল হাসানের প্রশংসা করলেও কলকাতার শুরুর একাদশে তাঁকে রাখেননি ইয়ান বিশপ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোতে নিজের তৈরি একাদশে সাকিবের বদলি হিসেবে সুনীল নারিনকে রেখেছেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

এবারের আসরের নিলাম থেকে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। সাকিবকে দলে নেয়ার পর থেকেই আলোচনা শুরু হয়েছে নারিন ও তাঁকে নিয়ে। কারণে এই দুজনই স্পিন অলরাউন্ডার আর এদের দুজনের মাঝে থেকে একাদশে সুযোগ পাবেন একজন। কারণ চার বিদেশি কোটাতে ইয়ান মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্সের থাকাটা একেবারে নিশ্চিত। ফলে লড়াইটা কেবল সাকিব এবং নারিনের মাঝে। অনেকে নারিনকে এগিয়ে রাখলেও বেশিরভাগ জনই এগিয়ে রাখছেন সাকিবকে। সেটা অবশ্য ২০১৯ বিশ্বকাপে সাকিবের পারফরম্যান্স ও আইপিএলের আগের পারফরম্যান্স।

হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামার আগে নিজের সেরা একাদশ বাছাই করেছেন বিশপ। যেখানে মরগান, রাসেল ও কামিন্সের সঙ্গে একাদশে রেখেছেন নারিনকে। এই চারজন ছাড়া বাকিরা হলেন, শুভমান গিল, রাহুল ত্রিপাটি, নীতিশ রানা, দীনেশ কার্তিক, প্রসিধ, বরুণ চক্রবর্তী এবং শিভাম মাভি।

সাকিব সর্বশেষ আইপিএলে খেলেছিলেন ২০১৯ সালে হায়দরাবাদের হয়ে। ক্রিকেট থেকে এক বছরের নিষিদ্ধ হওয়ায় অংশ নিতে পারেননি ২০২০ সালে। এবার কলকাতার হয়ে আবারও আইপিএলে ফিরছেন এই অলরাউন্ডার। এই ফ্র্যাঞ্চাইজির হয়েই ২০১১ থেকে ২০১৭ মৌসুম পর্যন্ত খেলেছেন সাকিব। জিতেছেন দুটি আইপিএল শিরোপাও।

পূর্বপশ্চিমবিডি/আর

সাকিব,কলকাতা,বিশপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close