• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮
  • ||

সেঞ্চুরির দ্বারপ্রান্তে হাফিজ

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২১, ১৭:২১
স্পোর্টস ডেস্ক

আজ (১০ এপ্রিল) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান। এই ম্যাচের আগে দুটি মাইলফলকের সামনে দাড়িয়ে পাকিস্তানী ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। বিশ্বের ৬ষ্ঠ এবং ২য় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার গৌরব অর্জন করতে যাচ্ছেন তিনি।

এ ছাড়াও আজকের ম্যাচে মাত্র ১৩ রান করতে পারলেই শোয়েব মালিককে টপকে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন হাফিজ। ২ হাজার ৩৩৫ রান নিয়ে সবার ওপরে মালিক। আর এই ম্যাচের আগে হাফিজের রান সংখ্যা ২৩২৩।

টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলার ক্ষেত্রে অবশ্য হাফিজের আগে আছেন আরো পাঁচ জন ক্রিকেটার। ১১৬ ম্যাচ খেলে সবথেকে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার ঐ মালিকই। এরপর ভারতের রোহিত শর্মা খেলেছেন ১১১ ম্যাচ। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও রস টেলর এবং ইংল্যান্ডের ইয়ন মরগান খেলেছেন ১০২ টি করে ম্যাচ। এর পরেই টি-টোয়েন্টি ম্যাচ খেলার দিক দিয়ে তিন অঙ্ক ছোঁবেন হাফিজ।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাফিজ বলেন, 'আমি পাকিস্তানের হয়ে প্রথম টি-টোয়েন্টি খেলেছি এবং আজ আমার ১০০ তম ম্যাচ খেলতে পেরে আমি খুব খুশি, বিনীত এবং গর্বিত। এটি একটি অসাধারণ জার্নি ছিল। এখানে আমি অনেক সাফল্য এবং ব্যর্থতা দেখেছি।'

তিনি আরো বলেন, 'এই ফরম্যাটে পাকিস্তানের হয়ে আমি যা করেছি তাতে আমি খুব সন্তুষ্ট। আমি চাই আগামীকাল পাকিস্তান জিতুক এবং তাতে আমার অবদান থাকুক। ১০০তম ম্যাচ শুধুই একটি বিষয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পাকিস্তান জিতলো কিনা এবং আমার অবদান সেখানে কতটুকু।'

পূর্বপশ্চিমবিডি/আর

পাকিস্তানের ক্রিকেট,মোহাম্মদ হাফিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close