• রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
  • ||

বায়ার্নকে হারিয়ে পিএসজির প্রতিশোধ

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২১, ১০:২৪
স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায় বুধবার রাতে কোয়ার্টার ফাইনালপর্বের প্রথম লেগের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে গত আসরের প্রতিশোধই নিল পিএসজি। আগের মৌসুমের ফাইনালে বায়ার্নের কাছে হেরেই শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছিল ফ্রেঞ্চ জায়ান্টদের।

ম্যাচে পিএসজির হয়ে জোড়া গোল করেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। এছাড়া একটি গোল করেন মার্কিনিয়োস। আর বায়ার্নের হয়ে একটি করে গোল করেছেন টমাস মুলার ও চুপো মোটিং। এ জয়ের ফলে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল টমাস টুখেলের শিষ্যরা। এদিকে সেরা চারে উঠতে হলে দ্বিতীয় লেগে পিএসজির মাটিতে দুই গোল ব্যবধানে জিততে হবে জার্মান জায়ান্টদের।

বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের ভুলে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডানদিক থেকে নেয়া এমবাপের শট নয়্যারের গ্লাভস গলে জড়িয়ে যায় জালে। গুরুত্বপূর্ণ ম্যাচে লিড পায় পিএসজি। ২৮তম মিনিটে তার উঁচু করে বাড়ানো বল বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। ৩৭তম মিনিটে সাবেক দলের জালে বল পাঠান চুপো মোটিং। ফরাসি ডিফেন্ডার পাভার্দের ডান দিক থেকে বাড়ানো ক্রসে লাফিয়ে জোরালো হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ক্যামেরুনের এই ফরোয়ার্ড। ফলে ব্যবধান দাঁড়ায় ২-১।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নেইমারের কাছ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন ন্যুয়ার। দুই মিনিট পর পাভার্দের শট ঠেকিয়ে দলকে এগিয়ে রাখেন নাভাস। তবে বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেনি পিএসজি। ৬০তম মিনিটে ডান দিক থেকে জশুয়া কিমিচের ফ্রি কিকে চোখের পলকে এগিয়ে গিয়ে লাফিয়ে হেডে স্কোরলাইন ২-২ করেন মুলার। ৬৮তম মিনিটে আবারও দলকে এগিয়ে নেন এমবাপে। আনহেল দি মারিয়ার পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

পূর্বপশ্চিমবিডি/আর

বায়ার্ন,পিএসজি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close