• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, তবুও অন্য দেশকে তৈরি রাখছে আইসিসি

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২১, ২১:০০
স্পোর্টস ডেস্ক

গত একমাসে ভারতজুড়ে কোভিড আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এরই মধ্যে আগামী ৯ এপ্রিল থেকে কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আয়োজিত হতে চলেছে আইপিএল। কিন্তু প্রশ্ন হলো গোটা দেশে ভাইরাস ফের ছড়িয়ে পড়লে আগামী অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা যাবে তো?

আইসিসি পরিস্থিতির দিকে নজর রাখছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআইয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন কর্তারা। সেটা বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার অন্তর্বর্তীকালীন মুখ্য উপদেষ্টা জিওফ অ্যালারডাইসের কথায় পরিষ্কার হয়ে গেলো।

একটি সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, আমরা পরিকল্পনা মাফিক এগোচ্ছি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের মাটিতে হবে। এখনো পর্যন্ত পরিকল্পনা অনুসারে যাবতীয় কাজকর্ম চলছে। বিসিসিআই কর্তাদের সঙ্গে নিয়মিত কথাবার্তা চলছে। কিন্তু পরিস্থিতি বেগতিক হলে এই প্রতিযোগিতা অন্য দেশেও সরিয়ে নেওয়া যেতে পারে। বিকল্প দেশ আমরা ঠিক করে রেখেছি। তবে সেই দেশের নাম প্রকাশের সময় এখনো আসেনি।

করোনার বাড়বাড়ন্তের মধ্যেও গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে সুষ্ঠু ভাবে আইপিএল আয়োজন করা হয়েছিলো। শেষ মুহূর্তে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন না করা গেলে প্রতিযোগিতা কি সেই দেশে হতে পারে? এই প্রশ্নের কোনও জবাব না দিলেও জিওফ অ্যালারডাইসে মনে করেন কোভিডের মধ্যেও সুষ্ঠুভাবে বিশ্ব জুড়ে ক্রিকেট আয়োজনের জন্য অন্য ক্রীড়া সংস্থাগুলোর কাছ থেকে মতামত নেওয়া যেতে পারে।

তিনি যোগ করেন, গত বছর কঠিন পরিস্থিতির মধ্যেও ক্রিকেট শুরু হয়েছিল। কয়েক মাস পরেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে। তবে শেখার কোনও শেষ নেই। আরো সঠিক পরিকল্পনার মাধ্যমে কীভাবে ক্রিকেট আয়োজন করা যায় সেটা নিয়ে বিভিন্ন দেশের অন্যান্য ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবো।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আইসিসি,দেশ,বিশ্বকাপ,ভারত,টি-টোয়েন্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close