• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

ডমিঙ্গোর সময় ঘনিয়ে এসেছে!

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২১, ১০:০৬
স্পোর্টস ডেস্ক

২০১৯ বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স না করতে পারায় বাংলাদেশ দলের প্রধান কোচের পদ থেকে সরে যেতে হয় স্টিভ রোডসকে। সেই বছরের আগস্টে বাংলাদেশের প্রধান কোচ হয়ে আসেন রাসেল ডমিঙ্গো। তাঁর অধীনে দেড় বছর পার হলেও বাংলাদেশ দলের নেই কোনো উল্লেখযোগ্য সাফল্য।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ যেন ডমিঙ্গোর বাংলাদেশ প্রোফাইলের প্রতিচ্ছবি। দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে ২২৪ রানের হার দিয়ে শুরু। এরপর আরো ছয়টি টেস্ট ম্যাচ খেলে ফেললেও জিম্বাবুয়ের বিপক্ষে এক টেস্টে জয় ছাড়া বাংলাদেশের আর কোনো সাফল্য নেই। ভারত, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোট ৫ ম্যাচে হারতে হয়েছে টাইগারদের। সীমিত ওভারের ফলাফলও পক্ষে নেই ডমিঙ্গোর। ডমিঙ্গোর অধীনে এখন পর্যন্ত তিনটি সিরিজে ৯টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ।

এর মধ্যে ৬টিতে জিতেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডেতে হারের আগে স্বল্প শক্তির ওয়েস্ট ইন্ডিজ এবং ২০২০ সালে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার বিদায়ী সিরিজে ৩-০ ব্যবধানে জয় পেয়েছিল টাইগাররা। ডমিঙ্গোর অধীনে টি-টোয়েন্টিতেও বাংলাদেশ দলের পারফরম্যান্স করুণ। তাঁর অধীনে খেলা ১১টি ম্যাচের মধ্যে কেবল ৩টিতে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এই দল নিয়েই ডমিঙ্গো দেখছেন বিশ্বকাপের মূল পর্বে খেলার স্বপ্ন।

বাংলাদেশের জয় পাওয়া তিন ম্যাচের একটি ২০১৯ সালের ভারত সফরে। আর বাকি দুই জয় সেই দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে। মাঠে টাইগারদের এমন পারফরম্যান্স ডমিঙ্গোর বাংলাদেশ দলের প্রধান কোচের পদটাকেই নড়বড়ে করে দিয়েছে। বোর্ডের অনেক কর্তা ব্যক্তিই ডমিঙ্গোর পারফরম্যান্স নিয়ে খুব বেশি খুশি নন। অনেক সময় দলের বাজে পারফরম্যান্স নিয়ে প্রকাশ্যেই সমালোচনা করতে দেখা গেছে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকেও। পারফরম্যান্স বিবেচনায় বলাই যায় ডমিঙ্গোর সময় হয়তো ঘনিয়ে এসেছে। হতে পারে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজটিই ডমিঙ্গোর শেষ!

পূর্বপশ্চিমবিডি/আর

ডমিঙ্গো
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close