• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

রাজনীতির পিচে সৌরভের ‘না’

প্রকাশ:  ০৪ মার্চ ২০২১, ১৬:০০
স্পোর্টস ডেস্ক

রাতারাতি কোনো নাটকীয় পরিবর্তন না-হলে অথবা হঠাৎ করে তিনি ফের মত পরিবর্তন না করলে সৌরভ গঙ্গোপাধ্যায় এখনই রাজনীতিতে আসছেন না। আসন্ন বিধানসভা নির্বাচনে বঙ্গে বিজেপির মুখ হয়ে ওঠার সম্ভাবনাও কার্যত মিলিয়ে যাচ্ছে।

আগামী ৭ মার্চ ব্রিগেডে নরেন্দ্র মোদির জনসভা রয়েছে। সেখানে সৌরভ গঙ্গোপাধ্যায় হাজির থাকতে পারেন এবং সে দিনই আনুষ্ঠানিকভাবে তার বিজেপিতে যোগদান সম্পন্ন হতে পারে বলে জোর জল্পনা শুরু হয়েছিলো। কিন্তু বিশ্বস্ত সূত্রের খবর, জল্পনা আপাতত জল্পনাই থেকে যাচ্ছে। এখনই বাস্তব রূপ নিচ্ছে না। সৌরভ এখনই রাজনীতির ময়দানে ব্যাট করতে আগ্রহী নন।

সৌরভ তার এই চূড়ান্ত সিদ্ধান্তের কথা বিজেপি হাইকম্যান্ডকে জানিয়েও দিয়েছেন।

রাজনৈতিক ইনিংস শুরু নিয়ে জল্পনায় ইতি টানার ব্যাপারে সৌরভ নিজে অবশ্য কোনো মন্তব্যই করেননি। তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও কোনো সাড়া দেননি। এদিন সন্ধ্যা থেকে আবার নতুন জল্পনা শুরু হয়, সৌরভ এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাক্ষাৎকার নিয়ে। চাউর হয়ে যায়, সৌরভ রাজভবনে যাচ্ছেন। যদিও শেষ পর্যন্ত তিনি রাজভবনে যাননি।

ভারতের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক এবং বাংলার ‘দাদা’র রাজনৈতিক ইনিংস নিয়ে গত ক’মাসে জল্পনা কম হয়নি। তাতে মশলা যোগ হয়, সৌরভ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব অমিত শাহ-পুত্র জয়। সৌরভ প্রেসিডেন্ট। তার সঙ্গে শাহ পরিবারের ঘনিষ্ঠতা নিয়ে চর্চা শুরু হয় দেশের ক্রিকেট ও রাজনৈতিক মহলে। বলাবলি হতে থাকে, বাংলায় নেতৃত্বের মুখ খুঁজছে বিজেপি, তাই সৌরভ হতে পারেন তাদের সেরা পছন্দ।

অন্যদিকে, অমিত-পুত্র জয় যেহেতু বোর্ড প্রশাসনে সৌরভের সতীর্থ, তাই ক্রিকেট মাঠের বৃত্ত ছাড়িয়ে পিতা-পুত্রের মাধ্যমে রাজনৈতিক সেতুবন্ধনের সম্ভাবনা জোরালো হতে থাকে। এ নিয়ে কোনো সন্দেহই নেই যে বিজেপি হাইকম্যান্ড সৌরভকে বঙ্গে তাদের পার্টির মুখ করার জন্য খুবই আগ্রহী ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

সৌরভ গঙ্গোপাধ্যায়,রাজনীতি,নির্বাচন,বিজেপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close