• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
  • ||

আবারো পিছিয়ে যেতে পারে এশিয়া কাপ

প্রকাশ:  ০১ মার্চ ২০২১, ১০:৫০
স্পোর্টস ডেস্ক

আবারো পিছিয়ে যেতে পারে এশিয়া কাপের আসর। ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে, তাহলে পিছিয়ে দেওয়া হবে এশিয়া কাপ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি রোববার এ কথা জানিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বরে ক্রিকেটের মহাদেশিয় এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত হয়। কথা ছিল এ বছর জুনে হবে আসরটি। কিন্তু জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আর তাতেই বেঁধেছে বিপত্তি।

সম্পর্কিত খবর

    ভারতকে ছাড়া এশিয়া কাপ আয়োজনের কোনো ভাবনা নেই আয়োজকদের। মানি বলেন, ‘গত বছর হওয়ার কথা ছিল এশিয়া কাপ, কিন্তু সেটা এই বছরে পিছিয়ে আনা হয়েছে। এখন মনে হচ্ছে, এই বছরও এশিয়া কাপ হবে না। যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জুনে। শ্রীলঙ্কা বলেছিল, তারা জুনে টুর্নামেন্টটি আয়োজনের চেষ্টা করবে।’ এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে নিউজিল্যান্ডের। তাদের সঙ্গী হওয়ার লড়াইয়ে আছে ভারত ও অস্ট্রেলিয়া। তবে ইংল্যান্ডর বিপক্ষে চলমান সিরিজের চতুর্থ টেস্টে হার এড়ালেই প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে খেলবে ভারত।

    পিসিবি সিইও ওয়াসিম খান বলছেন, ‘ভারত কার্যত ফাইনালে উঠেই গেছে। তাই এশিয়া কাপ না হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। আমরা এখন ভারত-ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার অপেক্ষায় রয়েছি।’

    মানি বলেন, ‘আমাদের মনে হয় না, এবার এশিয়া কাপ হবে। মনে হয়, টুর্নামেন্টটিকে ২০২৩ সালে পিছিয়ে দিতে হবে।’ আগামী ১৮ জুন লর্ডসে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এবারের এশিয়া কাপও হওয়ার কথা সে সময়েই। তাই আসরটি পিছিয়ে দেওয়ার সম্ভাবনার কথা করাচিতে এক সংবাদ সম্মেলনে জানান মানি।

    পূর্বপশ্চিমবিডি/ এননে

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    cdbl
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close