• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লো টাইগাররা

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৩ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪০
স্পোর্টস ডেস্ক

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দলের সঙ্গে বোর্ডের কমিউনিকেশন গ্যাপ যেন না থাকে সে জন্য প্রতিনিধি হয়ে সফরে আছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটে রওনা হয় তামিমরা। পরদিন বিকেলে বাংলাদেশ দলকে বহনকারী বিমান পৌঁছাবে ক্রাইস্টচার্চে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) মিরপুরে বিসিবি প্রাঙ্গণে সফরের অফিশিয়াল জার্সি পরে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হয়েছে ই-কমার্স প্ল্যাটফর্ম ই-ভ্যালি।

দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট ভরাডুবির পর নিউজিল্যান্ডগামী দলের খেলোয়াড় ও কোচদের সাহস জোগাতে এদিন বৈঠকে বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি গণমাধ্যমকে বলেন, আমি ব্যক্তিগতভাবে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বসেছিলাম। কিন্তু দলের সঙ্গে বসা হয়নি। তাদের সঙ্গে বসে তাদেরকে একটু সাহস দেওয়া এবং তাদেরকে শুভকামনা জানিয়েছি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর থেকে বিশ্রামে আছে জাতীয় দলের ক্রিকেটাররা। এ জন্য নিউজিল্যান্ডে গিয়ে দুই সপ্তাহের অনুশীলন করবে তারা। তিনটি ওয়ানডে এবং সমান টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মোকাবেলা করবে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে চমক হিসেবে আছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তাইজুল ইসলামের বাদ পড়ার বিপরীতে দলে ফিরেছেন আল আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং নাঈম শেখ।

সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে কিউইদের বিপক্ষে সিরিজে নেই সাকিব আল হাসান। কিছুদিন আগে বিসিবির কাছ থেকে ছুটি নিয়েছেন এই অলরাউন্ডার।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক, ওয়ানডে), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক, টি-টোয়েন্টি), মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি

২০ মার্চ- প্রথম ওয়ানডে-ভেন্যু ডানেডিন, ২৩ মার্চ- দ্বিতীয় ওয়ানডে-ভেন্যু ক্রাইস্টচার্চ, ২৬ মার্চ- তৃতীয় ও শেষ ওয়ানডে-ভেন্যু ওয়েলিংটন, ২৮ মার্চ- প্রথম টি টোয়েন্টি-ভেন্যু হ্যামিল্টন, ৩০ মার্চ- দ্বিতীয় টি টোয়েন্টি-ভেন্যু নেপিয়ার, ১ এপ্রিল- তৃতীয় ও শেষ টি টোয়েন্টি- ভেন্যু অকল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ঢাকা,নিউজিল্যান্ড,বাংলাদেশ,জাতীয়,ক্রিকেট,দল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close