• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
  • ||

বাংলাদেশের ডাল-ভাত পছন্দ ক্রিকেটার আমিরের

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৪
স্পোর্টস ডেস্ক

মোহাম্মদ আমির, পাকিস্তান ক্রিকেট দলের তারকা পেসার। খেলোয়াড়ি জীবনে একাধিকবার এই দেশে এসেছেন আমির। বাংলাদেশে তার অনেক বন্ধু-বান্ধবও আছে। এদেশে তার সবচেয়ে প্রিয় খাবার ডাল-ভাত।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর নতুন আয়োজন ‘ক্রাঞ্চ টাইম’তে দেয়া সাক্ষাৎকারে নিজের খাদ্যাভ্যাস নিয়ে কথা বলেছেন আমির। সেখানে বাংলাদেশের প্রিয় খাবারের কথা জানিয়েছেন তিনি।

সাক্ষাৎকারে এক পর্যায়ে বার্নি রিড জিজ্ঞেস করেন, লিগ আসরে যেদিন ম্যাচ থাকে ওদিন কোন ধরনের খাবার খান? আমিরের উত্তর, আমি টার্কিশ ও লেবানিজ খাবার এবং যখন দুবাই আসি তখন এসব খাবার খেতে খুব পছন্দ করি। এসব খাবারে কোনো চর্বি নেই। তাই এসব খাবার থেকে আমি কার্বোহাইড্রেট ও প্রোটিন পাই। বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) মতো কোথাও গেলে, আমি সাদা ভাত এবং ডাল মাখানি খেতে পছন্দ করি। আমি এসব বাংলাদেশে খেতে পছন্দ করি। তবে অধিকাংশ সময় আমি বাংলাদেশের সবজি জাতীয় খাবার খেতে পছন্দ করি। যখন পাকিস্তানে ফিরি, আমি পাস্তা, আলু ভর্তা সঙ্গে চিকেন স্টেক খেতে ভালোবাসি। আমার স্ত্রী খুবই ভালো রাঁধুনি।

রাঁধুনি হিসেবে স্ত্রীর পাশাপাশি আরেকজন খুব পছন্দের পাঁচক আছেন আমিরের। তিনি আর কেউ নন, তারই সাবেক সতীর্থ সাঈদ আজমল। পাকিস্তানি স্পিনার দীর্ঘদিন মাঠের বাইরে। তবে সাবেক সতীর্থকে এখনো ভুলেননি আমির। কারণ সফরে গেলে আজমলের বানানো খাবার খেতে খুব পছন্দ করতেন তিনি। পাকিস্তানি স্পিনারের বানানো ডাল এখনো মুখে লেগে আছে তার।

বোলিং ছাড়াও আজমল যে কতো উঁচু মাপের পাঁচক তা এক বাক্যেই জানিয়ে দিলেন আমির, ‘আজমল খুব ভালো রান্না করে’।

অন্যের বানানো খাবার খেতে পছন্দ করলেও আমির কিন্তু নিজে থেকে কোনো রান্নাই পারেন না। তার এতোই আমিরী স্বভাব যে, এক কাপ চা-ও বানিয়ে পান করতে পারেন না তিনি। অলসতা যেন আমিরের হাড্ডি-মজ্জায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ক্রিকেট,পাকিস্তান,মোহাম্মদ আমির
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close