• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
  • ||

নবমবার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০১
স্পোর্টস ডেস্ক

রড লেভার এরিনায় ইতিহাস গড়লেন নোভাক জকোভিচ। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে স্ট্রেট সেটে ড্যানিয়েল মেদভেদভকে হারিয়ে রেকর্ড নবমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন সার্বিয়ান এই টেনিস তারকা।

কেরিয়ারে এটি তার ১৮তম গ্র্যান্ডস্লাম খেতাব। সামনে রজার ফেডেরার (২০) এবং রাফায়েল নাদাল (২০)। রোববার স্ট্রেট সেটেই ম্যাচটি জিতলেন জকোভিচ। পাশাপাশি জয়ের হ্যাটট্রিকও করলেন।

করোনা আবহে ১শ’ বছরে প্রথমবার পিছিয়ে গিয়েছিলো অস্ট্রেলিয়ান ওপেন। জানুয়ারি নয়, টুর্নামেন্ট শুরু হয়েছে ৮ ফেব্রুয়ারি থেকে। চোট এবং করোনার কারণে বেশ কয়েকজন নামী খেলোয়াড় এবারের টুর্নামেন্টে অংশ নেননি। সেই তালিকায় রয়েছে রজার ফেদেরার, অ্যান্ডি মারেদের মতো খেলোয়াড়দের নামও। তবে শেষপর্যন্ত সুষ্ঠুভাবেই তা আয়োজন সম্ভব হয়েছে।

এদিন শুরু থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন ‘জোকার’। প্রথম সেটটিতেই কিছুটা লড়াই করেছিলেন মেদভেদভ। তবে ৭-৫ গেমে সেটটি জিতে নেন জকোভিচ। এরপর বাকি দু’টি সেটে বিপক্ষকে দাঁড়াতেই দেননি সার্বিয়ান এই টেনিস তারকা। পরের দু’টি সেট ৬-২, ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ ও খেতাব নিজের পকেটে পুরে নেন।

এর আগে গত দু’বছরও শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ। ২০১৯ সালে হারিয়েছিলেন রাফায়েল নাদালকে। পরবর্তীতে ২০২০ সালে হারান ডমিনিক থিয়েমকে। আর এবার তার কাছে হারলেন মেদভেদভ। এদিন জকোভিচ শুধু জিতলেনই না, থামিয়ে দিলেন রাশিয়ান প্রতিপক্ষের টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ডও।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

চ্যাম্পিয়ন,অস্ট্রেলিয়ান ওপেন,ইতিহাস,নোভাক জকোভিচ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close