• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
  • ||

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন মালিঙ্গা

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২১, ১১:১০
স্পোর্টস ডেস্ক

মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াড থেকে বাদ পড়ার পরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা। আইপিএল ফ্র্যাঞ্চাইজির তরফেই মালিঙ্গার অবসরের কথা ঘোষণা করা হয়।

মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে বিজ্ঞপ্তি জারি করে আকাশ আম্বানি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির সন্যাস নেওয়ার কথা জানিয়ে দেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, লাসিথ মালিঙ্গা ১২ বছর ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম প্রধান সদস্য ছিলেন। আমি আরো ৫ বছর তাকে আমাদের বোলিং আক্রমণে দখতে চাইলেও তার সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।

তিনি আরো বলেন, মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের একজন কিংবদন্তি। মুম্বাই ইন্ডিয়ান্সে ওর অবদান অপরিসীম। ওর জন্য ওয়াংখেড়ের চিৎকার মিস করবো। তবে ও সর্বদা মুম্বাই ইন্ডিয়ান্স সমর্থকদের হৃদয়ে থাকবে।

উল্লেখ্য, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ১২২টি ম্যাচে মাঠে নেমেছেন মালিঙ্গা। উইকেট নিয়েছেন ১৭০টি। চারটি আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

আইপিএল ২০২১’র নিলামের আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়া শেষ দিন ছিলো বুধবার। সেই মতো পাঁচ বারের চ্যাম্পিয়নদের তরফে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে নাম ছিলো না লাসিথ মালিঙ্গার। পরে ফ্র্যাঞ্চাইজির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, শ্রীলঙ্কান কিংবদন্তিসহ মোট ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে তারা।

মালিঙ্গাকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণার কিছুক্ষণ পরেই তার অবসর নেওয়ার খবরও জানায় মুম্বাই ইন্ডিয়ান্স।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ফ্র্যাঞ্চাইজি,ক্রিকেট,অবসর,লাসিথ মালিঙ্গা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close