• রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭
  • ||

ড্র’র পর অশ্বিনের কাছে ক্ষমা চাইলেন পেইন

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২১, ১৫:১৫
স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য সিডনি টেস্টের শেষ দিনে ভারতের দরকার ছিলো ৩০৯ রান। আর অস্ট্রেলিয়ার দরকার ছিলো ৮ উইকেট। এই অবস্থায় পঞ্চম দিনের খেলা শুরু করে শুরুতেই ধাক্কা খায় সফরকারীরা। যদিও ধাক্কা সামলে চেতশ্বর পূজারার দৃঢ়তার পর ঋশভ পান্তের আগ্রাসী এক ইনিংস আর হনুমা বিহারি, রবীচন্দ্রন অশ্বিনের নিবেদনে ম্যাচ বাঁচিয়ে ফেলেছে ভারত।

৪০৭ রানের অসম্ভব এক লক্ষ্য তাড়ায় তাড়ায় শেষ দিনের পুরোটা ব্যাট করে ভারত করেছে ৫ উইকেটে ৩৩৪ রান। ফলে ম্যাচ হয়েছে ড্র। বোর্ডার-গাভাস্কার ট্রফিতেও তাই থাকলো ১-১ সমতা। ব্রিসবেনে শেষ টেস্টেই জমবে সিরিজ মীমাংসার লড়াই।

সিডনি টেস্টে আলোচিত বিষয় ছিলো রবিচন্দ্রন অশ্বিনকে অজি অধিনায়ক টিম পেইনের স্লেজিং। সিডনিতে পেইনের শেষদিন একেবারে দুঃস্বপ্নের মতো কেটেছে। তিনটি ক্যাচ ফস্কানোর পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিনকে ‘কুরুচিকর’ ভাষায় স্লেজিং করায় সমালোচনার মুখে পড়েছেন পেইন।

ম্যাচের শেষে অবশ্য সেই ধরনের ভাষা ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছেন। সাফাই দিয়ে বলেছেন, আমিও মানুষ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) আচমকা সংবাদমাধ্যমের সামনে হাজির হন পেইন। তার উদ্দেশ্য ছিলো কিছু বিষয়ে সবাইকে জানানো। তার মাঝে অন্যতম হলো অশ্বিন ইস্যু।

সেই ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে পেইন বলেন, সব ছিলো খেলার অংশ (অশ্বিনের সঙ্গে কথার লড়াই)। এর মাঝে অন্য কিছু ছিলো না। গতকাল ম্যাচ শেষে খুব দ্রুতই অশ্বিনের সঙ্গে কথা বলেছি। তাকে বলেছি, শেষ পর্যন্ত আমিই বোকা বনে গেলাম, তাই না? মুখে কথার ঝড় তোলার পর ক্যাচ ছাড়লাম… এটা নিয়ে আমরা হাসাহাসি করেছি।

তিনি বলেন, গতকাল একজনের বিষয়ে যেভাবে আমি এগিয়েছি, তা নিয়ে আমি ক্ষমা প্রার্থনা করতে চাই। বিশেষত আমি যেভাবে দলকে নেতৃত্ব দেই, তাতে গর্ববোধ করি। কিন্তু গতকাল সেই ধারার জন্য খুব খারাপ দিন। আমার অধিনায়কত্ব উপযুক্ত ছিলো না। ম্যাচের যে চাপ ছিলো, তা সবার ওপর চেপে বসার সুযোগ দিয়েছিলাম।

অজি অধিনায়ক আরো বলেন, আমার নিজের যে আশা এবং দলের যে মাপকাঠি, সেটা আমি পূরণ করতে পারিনি। আমিও মানুষ। গতকাল আমি যে ভুলগুলো করেছি, সে জন্য ক্ষমা চাইছি। আমাদের ধারাবাহিক সাফল্যে এটা কালিমা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ভারত,অস্ট্রেলিয়া,টেস্ট,টিম পেইন,ক্ষমা,রবিচন্দ্রন অশ্বিন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close