• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭
  • ||

সিডনি টেস্ট ড্র মানতে পারছেন না পেইন

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২১, ১৫:২৫
স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য সিডনি টেস্টের শেষ দিনে ভারতের দরকার ছিলো ৩০৯ রান। আর অস্ট্রেলিয়ার দরকার ছিলো ৮ উইকেট। এই অবস্থায় পঞ্চম দিনের খেলা শুরু করে শুরুতেই ধাক্কা খায় সফরকারীরা। যদিও ধাক্কা সামলে চেতশ্বর পূজারার দৃঢ়তার পর ঋশভ পান্তের আগ্রাসী এক ইনিংস আর হনুমা বিহারি, রবীচন্দ্রন অশ্বিনের নিবেদনে ম্যাচ বাঁচিয়ে ফেলেছে ভারত।

৪০৭ রানের অসম্ভব এক লক্ষ্য তাড়ায় তাড়ায় শেষ দিনের পুরোটা ব্যাট করে ভারত করেছে ৫ উইকেটে ৩৩৪ রান। ফলে ম্যাচ হয়েছে ড্র। বোর্ডার-গাভাস্কার ট্রফিতেও তাই থাকলো ১-১ সমতা। ব্রিসবেনে শেষ টেস্টেই জমবে সিরিজ মীমাংসার লড়াই।

সিডনি টেস্টে রীতিমতো রেকর্ড গড়েই ম্যাচ বাঁচালো ভারত। ম্যাচের চতুর্থ ও নিজেদের দ্বিতীয় ইনিংসে তারা সবমিলিয়ে ব্যাটিং করেছে ১৩১ ওভার, উইকেট হারিয়েছে মাত্র ৫টি। দিনের ১ ওভার বাকি থাকতে ভারতের সংগ্রহ যখন ৫ উইকেটে ৩৩৪ রান, তখন ড্র মেনে নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ড্র করার পথে ম্যাচের চতুর্থ ইনিংসে এটি দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ১৯৯১ সালে এডিলেইডে ম্যচের শেষ ইনিংসে ৩৩৫ রান নিয়ে ড্র করেছিলো ইংল্যান্ড। এছাড়া ওভারের হিসেবে ভারতের ম্যাচ বাঁচানোর তালিকায় এটি চলে এসেছে চতুর্থ স্থানে।

১৯৭৯-৮০ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে দিল্লি টেস্টে ১৩১ ওভার ব্যাট করে ম্যাচ ড্র করেছিল তারা। চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ১৫০.৫ ওভার ব্যাটিং করে ম্যাচ ড্র করার রেকর্ড রয়েছে ভারতের। যা তারা করেছিলো ইংল্যান্ডের বিপক্ষে, ১৯৭৯ সালের ওভাল টেস্টে।

ভারতের এমন দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ম্যাচ ড্র করে ফেলাটা ঠিক হজম করতে পারছেন না অজি অধিনায়ক পেইন। ম্যাচ শেষে তিনি বলেন, ম্যাচ জেতার মতো যথেষ্ঠ সুযোগ আমরা তৈরি করেছিলাম। এটা হজম করার মতো নয়। আমাদের বোলাররা দারুণ ছিরো। নাথান লিয়ন দুর্দান্ত বোলিং করেছে।

তিনি বলেন, সুযোগ এসেছিলো আমাদের হাতে। কিন্তু আমরা, বিশেষ করে আমি ক্যাচগুলো হাতে রাখতে পারি। ব্রিসবেন টেস্টের অপেক্ষায় আছি। শেষ দুই ম্যাচে আমরা খেলতে পারিনি। তবে এ ম্যাচে ব্যাট হাতে কিছুটা ভালো করেছি। কিছু ইতিবাচক জিনিস পেয়েছি এই ম্যাচ থেকে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

সিডনি,টেস্ট,অস্ট্রেলিয়া,ভারত,ক্রিকেট,টিম পেইন,অধিনায়ক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close