• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

১০ নম্বর জার্সিতে মেসির খেলা উচিত নয়: ম্যারাডোনার ছেলে

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২০, ১০:৩০
স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসিকে আর্জেন্টিনা এবং বার্সেলোনার ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে হবে। এমনই দাবি করলেন ডিয়েগো ম্যারাডোনার ছেলে।

গত সপ্তাহে প্রয়াত ম্যারাডোনার এই ছেলের নামও ডিয়েগো। জুনিয়র দিয়েগোকে উদ্ধৃত করে স্পেনের ক্রীড়া দৈনিক ‘মার্কা’ লিখেছে, ‘আমার বাবা যেসব দলে ১০ নম্বর জার্সি পরে খেলেছে, সেগুলোর সব কয়টা থেকেই এই জার্সি চিরকালের জন্য তুলে রাখা উচিত। তাই মেসির ক্ষেত্রেও বলব, তার আর আর্জেন্টিনা এবং বার্সেলোনার হয়ে ১০ নম্বর জার্সি পরে আর নামা উচিত নয়। বাবার প্রতি যোগ্য সম্মান দেখানোর জন্যই আমি এ দাবি করছি’।

তবে মেসির প্রতিও যথেষ্ট শ্রদ্ধাশীল ম্যারাডোনার ছেলে। বলেছেন, ‘ফুটবলের প্রতি মেসির যে দায়বদ্ধতা, সেটা আমাকে মুগ্ধ করেছে। আর বাবার মৃত্যুর পর মেসিকেও যেভাবে ভেঙে পড়তে দেখলাম, তাতে আমারো চোখে পানি এসে গিয়েছিলো। এটা কখনো ভুলতে পারবো না’।

আর্জেন্টিনার হয়ে ১০ নম্বর জার্সিতে ম্যারাডোনা ৯১টি ম্যাচে ৩৪টি গোল করেছেন। জাতীয় দলের হয়ে মেসি ১৪২টি ম্যাচ খেলে ৭১টি গোল করেছেন।

১৯৮৬ বিশ্বকাপে ম্যারাডোনা প্রায় একাই চ্যাম্পিয়ন করেছিলেন আর্জেন্টিনাকে। মেসি এখনো পর্যন্ত একবারো দেশকে বিশ্বকাপ দিতে পারেননি।

বার্সেলোনার হয়ে অবশ্য মেসির সাফল্য অনেক বেশি। তিনি ৪৯৪টি ম্যাচে ৪৪৮টি গোল করেছেন। বার্সার হয়ে ম্যারাডোনা খেলেছেন ৩৬টি ম্যাচ, গোল ২২। বার্সেলোনাকে এখনো পর্যন্ত মোট ১০বার স্প্যানিশ লিগে চ্যাম্পিয়ন করেছেন মেসি।

এছাড়াও রয়েছে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৬টি কোপা দেল রে, ৮টি সুপার কোপা, ৩টি উয়েফা সুপার কাপ, ৩টি ক্লাব ওয়ার্ল্ড কাপ। বার্সার হয়ে ম্যারাডোনা ১টি করে কোপা দেল রে, স্প্যানিশ কাপ ও সুপার কোপা জিতেছেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ছেলে,ডিয়েগো ম্যারাডোনা,খেলা,জার্সি,লিওনেল মেসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close