• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
  • ||

খুলনাকে ৯ উইকেটে হারালো চট্টগাম

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২০, ১৬:২৫ | আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৬:৩১
স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পঞ্চম ম্যাচে জেমকন খুলনাকে ৯ উইকেটে হারালো গাজী গ্রুপ চট্টগ্রাম। এতে পরপর দুই ম্যাচে ৯ উইকেটের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে মোহাম্মদ মিঠুনের দল।

এর আগে শনিবার (২৮ নভেম্বর) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম।

ব্যাটিংয়ে নেমে পূর্বের দুই ম্যাচের মতোই আজো ব্যর্থ হয়েছে খুলনার টপ অর্ডার। ভিন্ন ফলাফলের অপেক্ষায় চমক বসে আজ ইনিংস উদ্বোধন করতে নেমেছিলেন সাকিব। কিন্তু আরেক ওপেনার এনামুল হক বিজয়ের সাথে ভুল বোঝাবুঝি দেখা যায় শুরুতেই। রান আউট হয়ে ফিরে যান বিজয়।

৬ বলে ৬ রান করে বিজয়, ৭ বলে ৩ রান করে সাকিব ফেরার পর ২ বলে ১ নিয়ে ফিরে যান অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ২৭ রানেই ৩ উইকেট হারিয়ে বসে খুলনা। জহুরুল ইসলাম ভালো কিছুর ইঙ্গিত দিলেও ১৪ রানের বেশি করতে পারেননি। তাইজুলের বলে দুর্দান্ত টানা একটি ছক্কা ও একটি চার হাঁকানোর পরের বলেই স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি। থিতু ব্যাটসম্যান ইমরুল কায়েস ফেরেন ২৬ বলে ২১ রান করে।

তরুণ ক্রিকেটার শামীম হোসেন নেমেই এক ছক্কা ও এক চার হাঁকিয়ে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু তিনিও হতাশ করেন। ১১ রান নিয়ে মোস্তাফিজুর রহমানের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন শামীম। এই ধাক্কা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা। অলআউট হয়েছে মাত্র ৮৬ রানে।

চট্টগ্রামের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ১৫ রান খরচায় ২ উইকেট নেন নাহিদুল। বাঁহাতি স্পিনার তাইজুলের ঝুলিতেও যায় ২টি উইকেট। তবে তাদের ছাড়িয়ে গেছেন মোস্তাফিজ, ৩.৪ ওভারের স্পেলে ডট বল করেন ১৭টি, মাত্র ৫ রান খরচায় নেন ৪টি উইকেট।

রান তাড়া করতে নেমে কোনো ঝুঁকিই নেননি চট্টগ্রামের দুই ওপেনার লিটন ও সৌম্য। দলীয় ৭৩ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদের ওভারে আউট হন ২৯ বলে ২৬ রান করা সৌম্য। তবে মুমিনুল হকের সঙ্গে ম্যাচ জিতেই মাঠ ছাড়েন লিটন।

আসরের নিজের প্রথম ফিফটিতে ৪৬ বলে ৫৩ রান করেন লিটন, মুমিনুলের ব্যাট থেকে আসে ৫ রান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ,গাজী গ্রুপ চট্টগ্রাম,জেমকন খুলনা,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close