• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

কলকাতাকে হারিয়ে চতুর্থ স্থানে পাঞ্জাব

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২০, ১১:৪৬
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা পঞ্চম জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। সোমবার (২৭ অক্টোবর) রাতে নিজেদের দ্বাদশ ম্যাচে তারা কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এ জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে পাঞ্জাব।

এদিন শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে কলকাতা ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মিছিলে ব্যতিক্রম ছিলেন মাত্র তিনজন। তার মধ্যে শুভমান গিল ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রান করেন। অধিনায়ক ইয়ান মরগান ২৫ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৪০ রান। তৃতীয় উইকেটে শুভমান ও মরগান ৮১ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর গড়তে সহায়তা করেন।

অপরাজিত ২৪ রান আসে লোকি ফার্গুসনের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাতে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি সংগ্রহ করতে পারেনি কলকাতা।

বল হাতে পাঞ্জাবের মোহাম্মদ শামি ৩৫ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন ক্রিস জর্দান ও রবি বিষ্ণোই।

১৫২ রান তাড়া করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ও মানদীপ সিং ৪৭ রান তোলেন উদ্বোধনী জুটিতে। এই রানে রাহুল ফিরে যান ২৮ রান করে। সেখান থেকে ১০০ রানের জুটি গড়েন মানদীপ সিং ও ক্রিস গেইল। দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

গেইল ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫১ রান করে আউট হন জয় থেকে মাত্র ৩ রান দূরে থাকতে। মানদীপ অবশ্য দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় তিনি করেন অপরাজিত ৬৬ রান।

ম্যাচসেরা নির্বাচিত হন ক্রিস গেইল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

কিংস ইলেভেন পাঞ্জাব,আইপিএল,কলকাতা নাইট রাইডার্স,জয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close