• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

কলকাতার লজ্জার ইতিহাস গড়ার দিনে ব্যাঙ্গালুরুর জয়

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২০, ১১:১২
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লজ্জার এক ম্যাচ উপহার দিলো কলকাতা নাইট রাইডার্স। ১২০ বলের খেলে পুরো ওভার ব্যাটিং করে একশ করতে পারেনি দলটি। বুধবার (২১ অক্টোবর) আবুধাবিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বোলারদের তোপে ৮ উইকেটে মাত্র ৮৪ রানে থেমেছে ইয়ন মরগ্যানের দল। আইপিএল ইতিহাসে পুরো ২০ ওভার খেলে সর্বনিম্ন স্কোরের কীর্তি এটি। কলকাতার ইনিংসে মোট চারটি ওভার মেডেন হয়েছে, এটিই আইপিএলের ইতিহাসে প্রথম।

এদিন টস জিতে ব্যাট করতে নামাই যেন কাল হয়েছে কলকাতার। শুরুতেই মোহাম্মদ সিরাজের তোপের মুখে পড়ে দলটি। ১৪ রানের মধ্যে হারায় ৪ উইকেট, এর মধ্যে সিরাজেরই শিকার ৩ ব্যাটসম্যান।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে নিয়েই আগুন ঝরাতে থাকেন সিরাজ। ওভারের তৃতীয় বলে দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরান রাহুল ত্রিপাথিকে (১), চতুর্থ বলে সরাসরি বোল্ড নীতিশ রানা (০)।

পরের ওভারে শুভমান গিলকে (১) সাজঘরের পথ দেখান নভদ্বীপ সাইনি। চতুর্থ ওভারে আবার সিরাজ। টম ব্যান্টন চাপের মুখেও হাত খুলে খেলতে চেয়েছিলেন। ৮ বলে একটি করে চার ছক্কায় ১০ রান করা এই ব্যাটসম্যানকে উইকেটরক্ষক এবি ডি ভিলিয়ার্সের ক্যাচ বানান সিরাজ।

সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি কলককাতা। দিনেশ কার্তিক (৪), প্যাট কামিন্সও (৪) হন ব্যর্থ। চরম বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে যা একটু লড়েছেন ইয়ন মরগ্যান। তবে চাপ নিয়ে আর কত খেলা যায়!

ইনিংসের ১৬তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন মরগ্যান। ৩৪ বলে ৩ চার আর ১ ছক্কায় করেন ৩৩। শেষদিকে কুলদ্বীপ যাদবের ১৯ বলে ১২ আর লুকি ফার্গুসনের ১৬ বলে ১৯ রানে লজ্জাটা একটু কমায় কলকাতা।

ব্যাঙ্গালুরুর বোলারদের মধ্যে সবচেয়ে সফল সিরাজ, ৪ ওভারে মাত্র ৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন এই পেসার। লেগস্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল পান ২ উইকেট।

নাইটদের দেওয়ার ৮৫ রানের টার্গেট মাত্র ২ উইকেট হারিয়ে ১৩.৩ ওভারে ম্যাচ জিতে নেয় আরসিবি। অ্যারন ফিঞ্চ ১৬ এবং দেবদূত পারিক্কাল ২৫ রান করে আউট হন। তারপর গুরকীরত সিং এবং বিরাট কোহলি দলকে জেতান। কোহলি ১৮ এবং গুরকীরত ২১ রানে অপরাজিত থাকেন।

ইনিংসে আইপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৭২টি ডটবল খেলেছে কলকাতা। দলের শুরুর তিন ব্যাটসম্যান মিলে ২ রান করেছেন। আইপিএলের এমন ঘটনার সঙ্গে ডেকান চার্জার্সের নাম যুক্ত আছে। ৮ উইকেটের জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় ব্যাঙ্গালুরু।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আইপিএল,কলকাতা নাইট রাইডার্স,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু,ইতিহাস,লজ্জা,জয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close