• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭
  • ||

জয়ে ফিরলো কলকাতা

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২০, ২৩:০৭
স্পোর্টস ডেস্ক

চার বিদেশির কোটায় লকি ফার্গুসন কখনই কলকাতার প্রথম পছন্দ ছিলেন না। নারিনের বোলিং অ্যাকশন নিয়ে আম্পায়াররা সন্দেহ প্রকাশ করার পরেও ক্রিস গ্রিনকে যাচাই করে নাইট রাইডার্স। শেষমেশ গ্রিনও নির্ভরতা দিতে না পারায় উপেক্ষার পালা শেষ হয়। সানরাইজার্সের বিরুদ্ধে অবশেষে সুযোগ পান লকি।

কিউই পেসার প্রথম সুযোগেই বুঝিয়ে দিলেন, তাকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখে কতবড় ভুল করেছিল কেকেআর। হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নেমেই ম্যাচের নায়ক ফার্গুসন।

ম্যাচের নির্ধারিত চার ওভারে দুরন্ত বোলিং করেন নিউজিল্যান্ডের পেসার। পরে সুপার ওভার মাত্র ৩ বলে ওয়ার্নার ও সামাদকে বোল্ড করে কেকেআরের জয় নিশ্চিত করেন ফার্গুসন। কেকেআর সুপার ওভারে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের চার নম্বরে নিজেদের অবস্থান আরো কিছুটা মজবুত করে।

প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদও ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানে আটকে যায়। ম্যাচ টাই হয়। ফলাফল নির্ধারণের জন্য লড়াই গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ ৩ বলে ২ রান করে ২টি উইকেট হারিয়ে বসে। ফলে তাদের অল-আউট হিসেবে বিবেচনা করা হয়। পালটা ব্যাট করতে নেমে ৪ বলে জয়ের জন্য প্রয়োজনীয় ৩ রান তুলে নেয় কেকেআর।

ম্যাচে কলকাতার হয়ে শুভমন গিল ৩৬, রাহুল ত্রিপাঠী ২৩, নীতিশ রানা ২৯, ইয়ন মরগান ৩৪ ও দীনেশ কার্তিক অপরাজিত ২৯ রান করেন। ২টি উইকেট নেন টি নটরাজন।

হায়দরাবাদের হয়ে বেয়ারস্টো ৩৬, উইলিয়ামসন ২৯, আব্দুল সামাদ ২৩ ও ডেভিড ওয়ার্নার অপরাজিত ৪৭ রান করেন। ফার্গুসন ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হন ফার্গুসন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জয়,কলকাতা নাইট রাইডার্স,আইপিএল,সানরাইজার্স হায়দরাবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close