• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
  • ||

শ্রীলঙ্কা সফর নিয়ে সিদ্ধান্ত হতে পারে আজ: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৬
স্পোর্টস ডেস্ক

টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সিদ্ধান্ত আজই হতে পারে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। রোববার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

জাহিদ আহসান রাসেল বলেন, মহামারির এই সময়ে একটা সিরিজ হবে, এটা আমরা অনেক আগ্রহের সঙ্গে নিয়েছি। আমরা খুবই উদগ্রীব এবং আমাদের খেলোয়াড়রাও সিরিজের জন্য অনুশীলনের মধ্যে আছে। ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সাবর্ক্ষনিক আলাপ-আলোচনা চলছে। তারা (শ্রীলঙ্কা) যে বিধিনিষেধ দিয়েছে তার প্রেক্ষিতে আমরা বলেছি, আমাদের যে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার কথা তা কিছুটা কমানোর। পাশাপাশি হোটেল কক্ষে থাকার যে বিধিনিষেধ দেওয়া হয়েছে তার প্রেক্ষিতে আমরা ‘না’ বলেছি।

তিনি আরো বলেন, একজন খেলোয়াড় যদি ১৪ দিন রুমের মধ্যে বসে থাকে তাহলে ফিটনেসের ঘাটতি হবে। তাহলে সে খেলাধুলা কিছুই দেখাতে পারবে না। আমরা বলেছি, হোটেলের যে সুযোগ-সুবিধা আছে, জিম থেকে শুরু করে অন্যান্য সুযোগ-সুবিধা সেটা আমরা যাতে ব্যবহার করতে পারি। তার জন্য যেন আমাদের সুযোগ দেওয়া হয়। আমাদের আজকে শ্রীলঙ্কা থেকে এ বিষয়ে সিদ্ধান্ত পাওয়ার কথা। আমরা আশা করছি, এটা পেলে আজকে ক্রিকেট বোর্ড থেকে একটা মেসেজ পাবেন, আশা করছি আজকের মধ্যে।

ক্রীড়া প্রতিমন্ত্রী মনে করেন, শ্রীলঙ্কা যে বিধিমালা বেধে দিয়েছে সেটার অধীনে সফর করতে যাওয়া সম্ভব নয়। এভাবে সফরে গেলে খেলোয়াড়রা তাদের স্বাভাবিক ক্রীড়া নৈপূণ্য দেখাতে পারবেন না।

তিনি বলেন, কোনোভাবেই এটা সম্ভব নয়। ১৪ দিন যদি রুমের মধ্যে আটকা থাকা অসম্ভব। একটা খেলোয়াড়ের ফিটনেস হলো বড় বিষয়। রুমের মধ্যে বন্দী থাকলে কখনোই একজন খেলোয়াড়ের ফিটনেস ঠিক থাকবে না। আমরা বলেছি, হোটেল আমরা থাকতে পারি, কোয়ারেন্টিন সময়টা একটু কমিয়ে দেয়া হোক আর হোটেলের সুযোগ-সুবিধা জিম থেকে শুরু করে সুইংমিং এবং অন্যান্য সুযোগ যাতে আমাদের খেলোয়াড়দের দেওয়া হয়। এই বিষয়টি নিশ্চিত করার জন্য বলেছি আমরা। আশা করছি আজকের মধ্যেই আমরা একটা ভালো সিদ্ধান্ত পাবো। আমরা চাই এই সিরিজটায় অংশগ্রহণ করতে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী,জাহিদ আহসান রাসেল,শ্রীলঙ্কা,সফর,সিদ্ধান্ত,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close