• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭
  • ||

ক্রিকেট বল ছাড়া সবকিছুতেই ‘ভয় পান’ রাসেল

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩১
স্পোর্টস ডেস্ক

ক্যারিবীয় ব্যাটিং দানব আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিং দেখে অভ্যস্ত সবাই। একা হাতে ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ। যেকোনো বোলারের জন্যই তাই আন্দ্রে রাসেল ত্রাসের নাম। অথচ এই রাসেলই কি না ক্রিকেট বল ছাড়া বাকি সবকিছুতেই ভয় পান, এমনটাই দাবি খোদ তার দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিকের।

নিজের ইউটিউব শো হেলো দুবাইয়ে দীনেশ কার্তিককে আমন্ত্রণ জানিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সেখানে তিনি কার্তিকের কাছে জানতে চান, রাসেলকে বোলিং করার উপায় কী? তার ব্যাটে ঠিকমতো না লাগলেও সেটি বাউন্ডারি থেকে ৮-১০ মিটার দূরে গিয়ে পড়ে। এমনকি স্বাভাবিক ছক্কা মারলেও সীমানা থেকে ১৫ মিটার দূরে যায়। আর যেটা বড় ছক্কা হয়, সেটা সরাসরি মাঠের বাইরে! এমন হলে প্রতিপক্ষ অধিনায়ক তাকে কীভাবে বোলিংয়ের পরিকল্পনা করবে?

এসময় মজা করে কার্তিক উত্তর দেন, প্রথমত ঈশ্বরের কাছে প্রার্থনা করো, তারপর তার কাছে মানত করো। তারপর দোয়া করো যেন, সে (রাসেল) খারাপ মুডে থাকে। এরপর ম্যাচের উইকেট, কন্ডিশনও একটা বিষয়। ওকে হেঁটে ভেতরে যেতে দেখাও একটা ভয়ানক অভিজ্ঞতা। সে রেসলারের মতো ভেতরে যায়। সে দুর্দান্ত একটা চরিত্র। তার মাসল এবং সবমিলিয়ে দেখতে পুরো মিক্সড মার্শাল আর্ট ফাইটারের মতো মনে হয়।

তবে ক্রিকেট বল ছাড়া যে বাকি সবকিছুতেই রাসেলের ভয়, সেটিও মনে করিয়ে দিয়েছেন কার্তিক। তিনি বলেন, কিন্তু মজার বিষয় হলো, সে সবকিছুই ভয় পায়। সে গাড়ি চালাতে ভয় পায়, এমনকি বাস যখন বাকবদল করে, তখনও ভয় পায়। সে তো বলেই দিয়েছে, কোনোদিনও রোলার কোস্টারে উঠবে না। তাই শুধু কভার দেখেই বই মূল্যায়ন করা যাবে না। একটা জিনিসই সে ভয় পায় না, সেটা ক্রিকেট বল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আন্দ্রে রাসেল,ক্রিকেট,বল,কলকাতা নাইট রাইডার্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close