• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭
  • ||

সুয়ারেজের এমন বিদায় মানতে পারছেন না মেসি

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৩
স্পোর্টস ডেস্ক

প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের এমন বিশাদের বিদায় একেবারেই মানতে পারছেন না লিওনেল মেসি। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ইনস্টাগ্রামে একটা পোস্ট করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যেখানে সুয়ারেজকে বিদায় করার পন্থা নিয়ে কড়া ভাষায় সমালোচনা করেছেন মেসি।

লিখেছেন, আমি বেশ কয়েক দিন ধরেই আভাস পাচ্ছিলাম এমন কিছু হতে যাচ্ছে। তবু আজ যখন লকার রুমে ঢুকলাম ব্যাপারটার গুরুত্ব পুরোপুরি টের পেলাম। তোমার সঙ্গে প্রতিদিন কাটাতে না পারা কী কঠিনই না হবে! সেটা মাঠে যেমন, মাঠের বাইরেও। তোমার অভাব খুব ভালোভাবে টের পাব আমি। কতগুলো বছর, কত শত মাতে (দক্ষিণ আমেরিকান পানীয়), কত লাঞ্চ, ডিনারের স্মৃতি...প্রতিটি দিন একসঙ্গে কাটানো সময়ের অনেক স্মৃতি যা ভোলা যাবে না কখনো। তোমাকে অন্য কোনো জার্সিতে দেখাটা খুব অদ্ভুত ব্যাপার হবে, আর তোমার মুখোমুখি হওয়ার ব্যাপারটা তো আরও বেশি।

মেসি লিখেছেন, ক্লাবের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবেই বিদায়টা প্রাপ্য ছিল তোমার, ব্যক্তিগত ও দলীয় শিরোপা জয়ের আনন্দের মধ্যে। যেভাবে তোমাকে ক্লাব থেকে বের করে দিল ওরা, এটা তোমার প্রাপ্য ছিল না কোনোভাবেই। কিন্তু সত্যিটা হলো, সাম্প্রতিক সময়ে (ক্লাবে) যা হচ্ছে, তাতে আমি কোনো কিছুতেই আর অবাক হই না। নতুন যাত্রায় তোমার জন্য শুভকামনা। তোমাকে খুব ভালোবাসি, অনেক অনেক ভালোবাসি। খুব শিগগিরই দেখা হবে, বন্ধু।

বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্ক ছিন্নই হয়ে গেছে সুয়ারেজের। বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান এসেই জানিয়ে দিয়েছিলেন, তার পরিকল্পনায় সুয়ারেজের জায়গা নেই।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিদায়ী সংবাদ সম্মেলনে বারবার কাঁদতে দেখা গেছে সুয়ারেজকে। একদিন আগে অনুশীলনে সতীর্থদের কাছ থেকে বিদায় নিতে গিয়েও কেঁদেছেন উরুগুয়ান তারকা। গাড়ি করে ফিরতে ফিরতেও কাঁদতে দেখা গেছে তাকে। হয়তো কদিনের তিক্ততাই এতো আবেগী করে তুলেছিলো!

মেসি-সুয়ারেজ-নেইমারের ত্রিফলাকে একটা সময় বিশ্বের সেরা আক্রমনভাগ ভাবা হতো। নেইমার চলে যাওয়াতে ত্রিফলা ভেঙেছিলো ঠিকই কিন্তু মেসির পাশে সুয়ারেজ দুর্বারই ছিলেন। সব মিলিয়ে ২৮৩ ম্যাচে বার্সেলোনার হয়ে করেছেন ১৯৮ গোল। ক্লাব ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। একটি চ্যাম্পিয়নস লিগ, চারটি লা লিগাসহ কাতালান ক্লাবটির হয়ে শিরোপা জিতেছেন মোট ১২টি। অথচ বিদায় বেলায় কোনো সম্মানই দেয়া হলো না সুয়ারেজকে!

পূর্বপশ্চিমবিডি/জেডআই

লিওনেল মেসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close