• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭
  • ||

অবশেষে আইপিএলে দেখা গেলো দুই ভাইয়ের ‘শত্রুতা’

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:১১
স্পোর্টস ডেস্ক

করোনা পরিস্থিতির মধ্যেই সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টি-টোয়েন্টি ক্রিকেটের জমজমাট এ টুর্নামেন্টের খেলা শুরু হলেও অংশগ্রহণকারী দলগুলো নিজেদের স্কোয়াড নিয়ে মাসখানেক আগেই হাজির মরু রাষ্ট্রে। সেখানে কোয়ারেন্টিন ও অন্যান্য সুরক্ষা বলয় তৈরি করেই চলে তাদের অনুশীলন।

এবারের আসরের দুই দলের হয়ে খেলছেন ইংল্যান্ডের টম কুরান আর স্যাম কুরান। দুই ভাই যেন মানিকজোড়, গলায় গলায় ভাব। বেশিরভাগ সময় একসঙ্গে খেলেই অভ্যস্ত। সেটা কাউন্টি ক্রিকেট হোক কিংবা ইংল্যান্ড জাতীয় দলে।

দু’জনই খেলেছেন ইংল্যান্ড লায়ন্সের হয়ে, খেলেছেন সারের প্রথম এবং দ্বিতীয় একাদশে। ২০১৮ সালে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে একসঙ্গে খেলার সৌভাগ্যও হয়ে গেছে দুই ভাইয়ের।

টম কুরান আর স্যাম কুরান প্রতিযোগিতামূলক ক্রিকেটে মোট ১০৫টি ম্যাচ খেলেছেন একই দলে। যে ম্যাচগুলো একসঙ্গে খেলা হয়নি, সেগুলোতেও কখনও একে অপরের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামেননি।

অবশেষে দুই ভাইয়ের মধ্যে দেখা গেল ‘শত্রুতা’। ভ্রাতৃত্বের মায়া ছেড়ে একে অপরের বিপক্ষে লড়তে নামলেন, মঙ্গলবার রাতে আইপিএলে দুই ভাই খেলেছেন দুই দলের হয়ে।

২৫ বছর বয়সী টম কুরান এবার প্রতিনিধিত্ব করছেন রাজস্থান রয়্যালসের, ২২ বছর বয়সী স্যাম কুরানকে নিয়েছে চেন্নাই সুপার কিংস। বড় ভাইয়ের সঙ্গে এই ম্যাচে পেরে উঠেননি ছোট ভাই কুরান। হাইস্কোরিং লড়াইয়ে তার দল চেন্নাই হেরেছে ১৬ রানে।

টম কুরান জিতলেও অবশ্য পারফরম্যান্সে ছোট ভাইয়ের কাছে হেরেই গেছেন। ব্যাট হাতে ৯ বলে অপরাজিত ১০ রানের পর বল হাতে ৪ ওভারে ৫৪ রান খরচ করে ১ উইকেট নেন টম।

অপরদিকে ৪ ওভার বল করে ৩৩ রান খরচায় ৩টি উইকেট নেন স্যাম কুরান। পরে ব্যাট হাতেও চার নম্বরে নেমে ৬ বলে ১ চার আর ২ ছক্কায় ১৭ রানের ছোট্ট এক ঝড় তুলেছিলেন এই অলরাউন্ডার। আফসোস, দলকে জেতাতে পারেননি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ভাই,আইপিএল,টম কুরান,স্যাম কুরান,রাজস্থান রয়্যালস,চেন্নাই সুপার কিংস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close