• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭
  • ||

৭ গোলের ম্যাচে লিভারপুলের জয়

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৮
স্পোর্টস ডেস্ক

ষোলো বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে লিডস ইউনাইটেড। শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন লিভারপুলের।

পুরো ৯০ মিনিট জুড়েই আক্রমণ, পাল্টা আক্রমণে উত্তাল ছিল ম্যাচ। প্রথম ৪৫ মিনিট ছিল গোলময়, বিরতির আগেই হয়েছে ৫ গোল। বিরতির পর আরো দু’টি। যাতে ৪-৩ গোলে লিডসকে হারিয়েছে লিভারপুল।

দলের জয়ে একাই ৩ গোল করেছেন সালাহ, বাকি গোল ভ্যান ডাইকের। লিডসের হয়ে গোল করেন জ্যাক হ্যারিসন, প্যাট্রিক বয়ামফোর্ড ও মেটিউজ ক্লিচ।

চতুর্থ মিনিটেই প্রথম গোল পায় লিভারপুল। বক্সের ভেতর সালাহর নেওয়া বা পায়ের শট ঠেকাতে গিয়ে বলে হাত লাগিয়ে দেন লিডসের ডিফেন্ডার। পেনাল্টি থেকে সালাহই এগিয়ে নেন দলকে।

মাত্র ৮ মিনিট এই লিড ধরে রাখতে পারে ইয়র্গেন ক্লপের দল। ১২ মিনিটে বক্সের ভেতর ঢুকে ডান পায়ে মাটি কামড়ানো শটে সমতা আনেন জ্যাক হ্যারিসন।

আরও ৮ মিনিট পর ফের এগিয়ে যান অল রেডসরা। আন্ড্রু রবার্টসনের কর্নাক কিক থেকে তীব্র গতির হেডে গোল করেন ভ্যান ডাইক।

৩০ মিনিটে কাউন্টার অ্যাটাকে বল দিয়ে ছুটে আসা প্যাট্রিক বয়াবফোর্ডের দারুণ ফিনিশিংয়ে আবারো খেলায় সমতা আনে লিডস। ৩৩ মিনিটে মোহাম্মদ সালাহ ম্যাচের পঞ্চম ও তার দ্বিতীয় গোলটি করেন।

এ সময় রবার্টসনের ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেছিল লিডসের রক্ষণভাগের খেলোয়াড়। কিন্তু বলটি চলে যায় সালাহর কাছে। তার উঁচু করে নেওয়া শট জালে আশ্রয় নেয়। তাতে ৩-২ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্গেন ক্লপের শিষ্যরা।

৬৬ মিনিটে গিয়ে ম্যাচে তৃতীয়বারের মতো সমতা আনে আগ্রাসী ফুটবল খেলা লিডস। ডান পাশ থেকে আসা বল বক্সের মধ্যে ধরেই দারুণ শটে জালে জড়ান ক্লিচ।

এই সমতা নিয়েই ম্যাচ শেষের দিকে এগুচ্ছিল। ৮৮ মিনিটে ভুল করে বসে লিডস। বক্সের ভেতর ফ্যাবিনহোকে ফেলে দিলে আবার পেনাল্টি পেয়ে যায় প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। তা থেকে দলের জয় আর নিজের হ্যাট্রটিক পুরো করেন সালাহ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জয়,লিভারপুল,ম্যাচ,লিডস ইউনাইটেড,ইংলিশ প্রিমিয়ার লিগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close