• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

মেসি চলে গেলে লা লিগার বড় ক্ষতি হবে: মদ্রিচ

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:০০
স্পোর্টস ডেস্ক

দলবদলে এবার লিওনেল মেসিই সব আলো কেড়ে নিয়েছেন। নাটকীয় কিছু না হলে তার বার্সেলোনা ছাড়াকে সময়ের ব্যাপারই মনে হচ্ছিল। তবে বার্সেলোনার সঙ্গে মেসির আলোচনায় এখনো কোনো সমাধানের পথ খুঁজে পাওয়া যায়নি।

মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে চমকে গিয়েছেন অনেকে। অনেকের মতো চমকে যাওয়ার তালিকায় আছেন লুকা মদ্রিচও। রিয়াল মিডফিল্ডারের মতে, মেসি ক্যাম্প ন্যু ছাড়লে ‘বিশাল ক্ষতি হবে’।

ক্যারিয়ারে ২১ বার মেসির মুখোমুখি হয়েছেন মদ্রিচ এবং ২০০৮ সালের পর ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়া একমাত্র খেলোয়াড় হিসেবে ব্যালন ডি’অর জয়ে মেসিকে হারানোর কীর্তিও আছে তার। ফলে এই ক্রোয়েশিয়ান ফুটবলার ভালো করেই জানেন মেসির বার্সা ছেড়ে যাওয়ার মানে কি দাঁড়াবে।

বার্তা সংস্থা ‘এএফপি’কে মদ্রিচ বলেন, এতে অনেক বিশাল ক্ষতি হবে। যেমনটা হয়েছিল ক্রিস্টিয়ানো চলে যাওয়ার সময়। কিন্তু অতীত নিয়ে পড়ে থাকলে চলবে না। এটা ফুটবল আর এভাবেই চলতে হয়। মেসি চলে গেলে লা লিগার সম্মানের বড় ক্ষতি হবে, কিন্তু আমাদের এগিয়ে যেতে হবে। অন্য খেলোয়াড়রাও তারকা হয়ে উঠবে।

তিনি বলেন, যখন রোনালদো চলে গেল, একইরকম ঘটনা ঘটেছিল। তাকে ছাড়াই এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। বার্সা ও লা লিগার ক্ষেত্রেও তাই হবে।

মদ্রিচ বলেন, আমাদের দলটা তারুণ্যনির্ভর নয়, বরং অভিজ্ঞ দল। আমাদের তরুণ খেলোয়াড় আছে যারা আরো উন্নতি করবে। আমি জানি না আমরা আরো খেলোয়াড় কিনব কি-না, কিন্তু আমাদের কোয়ালিটি যথেষ্ট ভালো।

তিনি বলেন, আমরা লা লিগায় তা দেখিয়েছি এবং আমরা জানি এটা আবারো করে দেখাতে পারব। আমরা অনেক পরিশ্রম করেছি। আমার মতে শারীরিক সক্ষমতার বিচারে আমরা লিগের সেরা দল এবং এজন্যই আমরা জিততে পেরেছি। এটা আমার দ্বিতীয় লা লিগা শিরোপা এবং আমি আরও জিততে চাই।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বার্সেলোনা,লুকা মদ্রিচ,লিওনেল মেসি,ক্ষতি,লা লিগা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close