• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

ফ্রিতেই দল ছাড়তে পারবেন মেসি!

প্রকাশ:  ৩০ আগস্ট ২০২০, ১৭:৩৭ | আপডেট : ৩০ আগস্ট ২০২০, ১৭:৪০
স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি ও বার্সেলোনার সম্পর্ক এখন তলানিতে। দুই পক্ষ এখন শক্ত অবস্থান নিচ্ছে। সরাসরি আলাপ-সালাপ হচ্ছে না ক্লাব কর্তৃপক্ষ ও মেসির। এমন সমযে বিস্ফোরণ ঘটিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম কাদেনা সেরে।

তারা দাবি করেছে, মেসির চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। শর্ত যেটা ছিল চলতি মৌসুম শেষেই তা শেষ হয়ে গেছে। এখন তাই ফ্রিতে ক্লাব ছাড়তে পারবেন মেসি।

স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক গুইলেম ব্লাগিউ বার্সা টিভিতে বিষয়টির ব্যাখ্যা দিয়ে জানিয়েছেন, আসলে শেষ বছরের চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। মেসি তাই বার্সায় (রোববার) করোনা পরীক্ষা দিতে যাবেন না। বার্সার সঙ্গে মেসির চুক্তিতে আছে, শেষ মৌসুমে তিনি ক্লাব ছাড়তে পারবেন। যদি মনে করেন ফুটবলকে বিদায়ও বলতে পারবেন। এমনকি জাভি, ইনিয়েস্তা ও পুয়োলরা যখন শেষবার ক্লাবের সঙ্গে চুক্তি করেছিলেন, তাদের চুক্তিতেও একই শর্ত ছিল।

ওই সাংবাদিক চুক্তির ওই শর্তের ব্যাখ্যায় জানান, মেসিদের মতো ফুটবলাররা ক্লাব ছাড়বেন না এটাই ধরে নেয়া হয়। সেজন্য তাদের ক্লাব ছাড়ার ওই স্বাধীনতা দেওয়া হয়। কারণ তারা তাদের ভবিষ্যত ঠিক করার ওই সম্মানটা অর্জন করেছেন। যখনই মনে হবে, ফুটবল থেকে অবসর ঘোষণা করার স্বাধীনতা তাদের আছে।

এর আগে মেসি ফ্যাক্স করে জানিয়েছেন, বার্সা ছাড়বেন। বার্সাও জানিয়ে দিয়েছে, চুক্তি থাকায় তাকে অনুশীলন করতেই হবে।

এদিকে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার এই তিন মহাতারকা পিএসজিতে খেলবেন বলে জানিয়ে দিয়েছেন দলটির সাবেক মিডফিল্ডার ফ্যাব্রিস প্যানক্রেত। শুধু তারাই নন, তাদের দলের কোচ পেপ গার্দিওলা হবেন বলেও দাবি করেছেন তিনি।

পিএসজির হয়ে ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত খেলা প্যানক্রেত বিশ্বাস করেন মেসিকে দলে ভেড়াতে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির মাস্টারপ্ল্যান রয়েছে। এমনকি গার্দিওলা ও জুভ তারকা রোনালদোকেও দলে নিতে চায় দলটি।

লে পারিসিয়ানে প্যানক্রেত বলেন, আমার চিন্তাটা আপনাদের বলি। শহরটা কেমন সেটা নাই বলি-কারণ ম্যানচেস্টার বিশ্রী, ধূসর, বৃষ্টি লেগেই থাকে। এমন প্রচুর কারণ রয়েছে মেসির প্যারিসে যাওয়ার। আর রোনালদো ২০২১ সালে যোগ দেবে এবং গার্দিওলাও।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

লিওনেল মেসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close