• শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭
  • ||

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন ধোনি

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২০, ২১:০৫
স্পোর্টস ডেস্ক
মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি

ভারতের স্বাধীনতা দিবসের দিনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। শনিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় সাবেক ভারতীয় অধিনায়ক জানালেন, ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি।

ইনস্টাগ্রামে একটা ভিডিও পোস্ট করে লিখেছেন, এই মুহূর্ত থেকে অবসরে যাচ্ছেন তিনি।

View this post on Instagram

Thanks a lot for ur love and support throughout.from 1929 hrs consider me as Retired

A post shared by M S Dhoni (@mahi7781) on Aug 15, 2020 at 7:01am PDT

ধোনি অবসরের বিষয়টি নিশ্চিত করেছে সংবাদসংস্থা পিটিআই, জানিয়েছে ক্রিকইনফো। ফলে আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল ভারত ক্রিকেটের বড় এক অধ্যায়।

এদিকে চলতি বছরের আইপিএলের প্রস্তুতির জন্য শুক্রবারই (১৪ আগস্ট) চেন্নাইয়ে পৌঁছেছেন। আগামী ২১ অগস্ট চেন্নাই সুপার কিংসের সঙ্গে আরব আমিরাতে উড়ে যাবেন।

২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে অভিষেকটা ভাল হয়নি। খাতা না খুলেই রানআউট হয়ে ফিরেছিলেন ধোনি। পরের ম্যাচ থেকেই শুরু হয় মাহি ম্যাজিক। তারপর ১৫টা বছর কেটে গিয়েছে। দুর্দান্ত এক ক্যারিয়ারে দেশের হয়ে অধিনায়ক হিসেবে জিতেছেন বিশ্বকাপ, জিতেছেন আরো অনেক কিছুই। সর্বশেষ গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে সর্বশেষ নেমেছিলেন ভারতের হয়ে।

৯০ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ৯৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি। প্রায় ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ধোনি ৩৮.০৯ গড়ে টেস্টে করেছেন ৪৮৭৬ রান। তবে ওয়ানডেতে ৫০.৫৭ গড়ে ১০৭৭৩ রান আছে তার। টি-টোয়েন্টিতে ৩৭.৬০ গড়ে করেছেন ১৬১৭ রান। তিন ফরম্যাট মিলিয়ে ৮২৯টি ডিসমিসাল আছে তার।

ধোনি কবে অবসর নেবেন, সে আলোচনা চলেছে দীর্ঘদিন। নাটকীয় ভঙ্গিমায় সে অবসরের ঘোষণা দিলেন ‘ক্যাপ্টেন কুল’, ভারতের ‘মাহি’।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

মহেন্দ্র সিং ধোনি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close