• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭
  • ||

ক্লাবে পরিবর্তন দরকার: বার্সা তারকা পিকে 

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২০, ১১:১২
স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার বিপক্ষে মোট দশ গোলের বন্যা বয়ে যাওয়া ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম দল হিসেবে নকআউট পর্বের এক ম্যাচে আট গোল করেছে বুন্ডেসলিগার দলটি। শুক্রবার (১৪ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন ৮-২ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনাকে।

এমন বিব্রতকর পরাজয়ের রাতে হতাশার সব রেকর্ড নিজেদের সঙ্গী করেছে বার্সেলোনা। এমন পরাজয়ের পর দলের অন্যতম বড় তারকা জেরার্ড পিকে এক বাক্যে মেনে নিয়েছেন পুরো দলকেই পরিবর্তন করতে হবে।

ম্যাচ শেষে নিজের হতাশা না লুকিয়ে পিকে সরাসরি বলেন, আমি বেদনাহত। আমরা সবাই কষ্ট পাচ্ছি। আমরা এভাবে খেলতে পারি না। এটা মেনে নেওয়া খুবই কঠিন। এর বেশি কিছু বলার নেই। এটা কি একটা যুগের অবসান? আমি নিশ্চিত নই। তবে আমাদের মেনে নিতে হবে যে, আমাদের একেবারে গোড়ায় আঘাত লেগেছে।

তিনি আরও বলেন, শুধু খেলোয়াড়দের ব্যাপার নয়, ক্লাব হিসেবেও আমরা সঠিক পথে নেই। অনেকগুলো সাফল্যে ভরা বছর পার করে এসেছি। তবে এবার আমরা লিগ জিতিনি, ইউরোপে জিতলাম না। তবে আমাদের চ্যালেঞ্জ নিতে হবে। আজ মাঠে যা হলো তা মেনে নেয়া যায় না।

এসময় পুরো ক্লাবেই পরিবর্তন দরকার বলে মন্তব্য করেন পিকে। তার মতে ফুটবল খেলায় নিয়মিতই কিছু কিছু পরিবর্তন আনা প্রয়োজন, ক্লাবে পরিবর্তন দরকার, আমি নির্দিষ্ট করে বলতে চাই না। তবে ফুটবল এমন একটা খেলা যেখানে পরিবর্তন নিয়মিত প্রয়োজন। ঘুরে দাঁড়াতে কী প্রয়োজন, তার খোঁজ করতে হবে আমাদের। যেসব মানুষ এই ক্লাবের জন্য সঠিক কাজটা করবে, তাদের ওপর আস্থা রাখতে হবে আমাদের।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বার্সেলোনা,বায়ার্ন মিউনিখ,তারকা,জেরার্ড পিকে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close