• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
  • ||

আইপিএলের টাইটেল স্পন্সর পাচ্ছে ‘জিও’!

প্রকাশ:  ০৭ আগস্ট ২০২০, ১৬:১০ | আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১৬:১৪
স্পোর্টস ডেস্ক

এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলের টাইটেল টাইটেল হিসেবে থাকছে না চীনের মোবাইল কোম্পানি ভিভো। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, আইপিএলের ত্রয়োদশ আসরে মূল স্পন্সর হিসেবে থাকছে না চীনের ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভিভো।

ভিভোর পরিবর্তে আইপিএলের প্রধান স্পন্সর হিসাবে ভেসে আসছে একাধিক নাম ভেসে উঠছে। সেই তালিকায় জিও যেমন রয়েছে, তেমনই রয়েছে ভারতীয় টিমের স্পন্সর বাইজুসও। শোনা যাচ্ছে অ্যামাজনের নামও। তালিকায় কোকা-কোলাও রয়েছে। স্পন্সরের দৌঁড়ে রয়েছে আদানি গ্রুপও।

বোর্ডের সঙ্গে যুক্ত এক কর্মকর্তা জানিয়েছেন, সবকিছু নিয়ম নেমেই হবে। যাতে স্বচ্ছতা নিয়ে কেউ কোনও প্রশ্ন না তুলতে পারে।

ভিভো না থাকায় প্রশ্ন উঠছিল, এই পরিস্থিতিতে কি কোনও কোম্পানি এক বছরের জন্য এত টাকা বিনিয়োগ করতে রাজি থাকবে? বোর্ডের সঙ্গে যুক্ত একজন বলছিলেন, যদি দু’বছরের জন্য কেউ টিম কিনতে পারে, তাহলে এক বছরের জন্য স্পন্সরও করবে কোম্পানিগুলো। আর আইপিএল বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট। এ বছর ফাঁকা গ্যালারিতে হয়তো টুর্নামেন্ট হবে। আর তাতেই টিভি ভিউয়ারশিপ সবচেয়ে বেশি হতে চলেছে বলে আশা।

কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়াও সেরকমই বলছেন। এক সংবাদ সংস্থায় নেস বলেন, এবার আইপিএল সবচেয়ে বেশি লোক দেখবেন। সেরা আইপিএল হতে চলেছে এটা। স্পনসররা যদি এবারের আইপিএলে না থাকে, তাহলে সেটা বোকামো হবে।

জানা গেছে, কোম্পানিরা স্পন্সরের ব্যাপারে ভালো রকম আগ্রহী। তবে অনেকে প্রশ্ন তুলছিলেন যেহেতু মুম্বাই ইন্ডিয়ান্স রয়েছে, তাই জিও স্পন্সর হলে সেটা স্বার্থের সংঘাত হতে পারে। সেরকম কিছু হবে না। এক্ষেত্রে কোনও রকম স্বার্থ সংঘাত ইস্যু আসবে না। সেটা হলে বাইজুসও একইরকম সমস্যায় পড়তো।

বাইজুস এবার কেকেআরের প্রধান স্পন্সর। বোর্ডের সঙ্গে যুক্ত একজন বলছিলেন, স্বার্থ সংঘাত ইস্যু হবে না। জিও, বাইজুসের সঙ্গে কোকা-কোলার নাম আগেই শোনা যাচ্ছিল। লিস্টে নতুন সংযোজন আমাজন আর আদানি গ্রুপ। শেষমেশ আইপিএলের নতুন স্পন্সর হিসাবে কে আসে, সেটাই এখন দেখার। সূত্র: সংবাদ প্রতিদিন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জিও,স্পন্সর,আইপিএল,টাইটেল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close