• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭
  • ||

‘এবারের আইপিএল হবে ইতিহাসের সেরা’

প্রকাশ:  ০৬ আগস্ট ২০২০, ১৪:২১
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর ত্রয়োদশ সংস্করণ হওয়ার কথা ছিল মার্চে৷ কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির কারণে তা স্থগিত করে দেওয়া হয়৷ তারপর আইসিসি অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ সময়ে আইপিএল করার সিদ্ধান্ত নেয়৷ তবে দেশের মাটিতে করোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাওয়ার ফলে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহীতে করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই৷

এবারের আইপিএল হবে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত৷ ম্যাচগুলো হবে দুবাই, আবুধাবি ও শারজা এ তিনটি স্থানে৷ দীর্ঘ ৫৩ দিন ধরে তিনটি ভেন্যুতে হবে আইপিএলের ৬১টি ম্যাচ।

কিন্তু করোনার বিস্তার যত কমই থাকুক, যেহেতু বিভিন্ন দেশ থেকে ক্রিকেটাররা এসে অংশ নেবেন আইপিএলে; তাই কোনও ভাবেই নির্ভার হওয়ার সুযোগ নেই আয়োজকদের।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে অন্যতম কিংস এলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াড়িয়ার মতে, আইপিএলের সর্বনাশ করতে শুধু একজন করোনা আক্রান্ত হওয়াই যথেষ্ঠ হবে।

বার্তাসংস্থা পিটিআইকে তিনি বলেন, আশপাশে অনেক কথাই শোনা যাচ্ছে। আমি মনে করি এগুলো হাস্যকর। মূল বিষয় হলো, আমরা দল মালিকরা জানি যে আইপিএল হচ্ছে। খেলোয়াড় এবং সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়ে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। একজনও করোনা আক্রান্ত হলে আইপিএলের সর্বনাশ হয়ে যাবে।

এদিকে গত জুনে লাদাখ সীমান্তে ভারতীয় ও চীনা সৈন্যদের সংঘর্ষের কারণে আইপিএলের মূল স্পন্সর ভিভো সরে দাঁড়িয়েছে এবার। তারা আবার ২০২২ সালে আসবে আইপিএলের স্পন্সর হয়ে। ফলে এখন স্পন্সরশূন্য অবস্থায় আছে আইপিএল। পাঞ্জাবের মালিক এতে অবশ্য মোটেও চিন্তিত নন।

তার ভাষ্য, আমি জানি না টাইটেল স্পন্সরশিপের ব্যাপারে কী করেছে বিসিসিআই। সব দল মালিকদের মধ্যে দারুণ সভা হয়েছে এবং সবাই মিলে সফল আইপিএল আয়োজনের ব্যাপারে ঐক্যবদ্ধ। আমাদের এক্ষেত্রে বিসিসিআইয়ের সমর্থন প্রয়োজন এবং শিগগিরই আবার সভা করা হবে।

এবারের আইপিএল ইতিহাসের সেরা হবে ভবিষ্যদ্বাণী করে ওয়াড়িয়া আরও বলেন, সব স্পন্সররাই চেষ্টা করবে নিজেদের নাম জুড়ে দিতে। আমি নিজের নাম বদলে রাখব যদি এবারের আইপিএল সবচেয়ে বেশি দেখা আসর না হয়। আমার কথা লিখে রাখুন, এবারের আইপিএল হবে ইতিহাসের সেরা। স্পন্সররা এর অংশ না হলে বোকামিই করবে।

আইপিএল,নেস ওয়াড়িয়া,কিংস এলেভেন পাঞ্জাব,মালিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close