• শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭
  • ||

রেকর্ড গড়ে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২০, ১৩:৩৪ | আপডেট : ০৫ আগস্ট ২০২০, ১৩:৪০
স্পোর্টস ডেস্ক

পল স্টার্লিং ও অ্যান্ডি বালবির্নির জোড়া সেঞ্চুরিতে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। নয় বছরের বেশি সময় পর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পেল আইরিশরা। প্রথম দুই ম্যাচে জেতা ইংল্যান্ড সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

মঙ্গলবার (৪ আগস্ট) সাউদাম্পটনের দ্য রোজ বোলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ৩২৮ রান করে অলআউট হয় ইংল্যান্ড।

স্বাগতিক দলের অধিনায়ক ইয়ন মরগ্যান দুর্দান্ত সেঞ্চুরি করেন। ৮৪ বলে ১০৬ করে আউট হন তিনি। ৪২ বলে ৫১ করেন ডেভিড উইলে।

আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে ইয়ং ৩টি, অ্যাডেয়ার ১টি, লিটল ২টি, ক্যামফার ২টি ও ডিলানি ১টি করে উইকেট নেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে আয়ারল্যান্ডকে ভালো শুরু এনে দেন পল স্টার্লিং। আগের দুই ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ স্টার্লিং প্রথম থেকেই খেলছিলেন বড় শট।

অন্যপ্রান্তে উইকেট আগলে রেখে খেলছিলেন গ্যারেথ ডেলানি। তাকে বোল্ড করে ৫০ রানের জুটি ভাঙেন ডেভিড উইলি। অধিনায়ক অ্যান্ডি বালবার্নি নামেন তিন নম্বরে। আগের দুই ম্যাচে তিনিও সুবিধা করতে পারেননি।

তবে এদিন শুরু থেকেই ছিলেন স্বাচ্ছন্দ। স্টার্লিং আর বালবার্নির সঙ্গেই মূলত পেরে উঠেনি স্বাগতিকরা। কুঁচকির চোটের জন্য ফিল্ডিংয়ে ছিলেন না ইংলিশ অধিনায়ক এউইন মরগান। তার অনুপস্থিতিতে মাঠে অধিনায়কত্ব করা মঈন আলি এই জুটি ভাঙার পথ পাচ্ছিলেন না। ২৬৪ রানের মাথায় রান আউটে কাটা পড়েন স্টার্লিং। ভাঙে ২১৪ রানের জুটি।

আইরিশ ওপেনারের ১২৮ বলে ১৪২ রানের ইনিংসটি সাজানো ৬ ছক্কা ও ৮ বাউন্ডারিতে। স্টার্লিং-বালবার্নির দ্বিতীয় উইকেটে ২১৪ রান আয়ারল্যান্ডের সেরা জুটি, যে কোনো জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে চতুর্থ উইকেটে উইলিয়াম পোর্টারফিল্ড ও কেভিন ও’ব্রায়েনের ২২৭ এখনও সেরা।

এরপর বেশিক্ষণ টেকেননি অধিনায়ক বালবার্নি (১১২ বলে ১১৩)। শেষ ৫ ওভারে ৪৪ রানের সমীকরণ মিলিয়ে ওয়ানডে সুপার লীগে দলকে পয়েন্ট এনে দেন হ্যারি টেক্টটর ও কেভিন ও’ব্রায়েন। ২৬ বলে ২৯ রানে অপরাজিত থাকেন টেক্টর। একটি করে ছক্কা ও চারে ও’ব্রায়েন করেন ১৫ বলে ২১ রান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আয়ারল্যান্ড,বিশ্বচ্যাম্পিয়ন,রেকর্ড,ইংল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close