• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

ধোনির মতো কেউ হতে পারবে না: রোহিত

প্রকাশ:  ০২ আগস্ট ২০২০, ১৮:৪৬
স্পোর্টস ডেস্ক

মহেন্দ্র সিং ধোনি না বিরাট কোহলি, কে বড় অধিনায়ক? এ নিয়ে বিতর্কে চলতেই থাকে দুই তারকার অনুগামী ভক্তদের মধ্যে। ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাবেক ক্রিকেটাররাও প্রায়শই অংশ নেন এই বিতর্কে। ধোনির যোগ্য উত্তরসূরি কি বিরাট কোহলি হয়ে উঠতে পরেছেন তা নিয়ে চলে বিতর্ক। অধিনায়ক হিসেবে দেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি দিয়েছেন ধোনি।

কিন্তু কোহলি অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট সিরিজ জয় ছাড়া কোনও আইসিসি ট্রফিতে দেশকে সাফল্য এনে দিতে পারেননি কোহলি। তবে সুরেশ রায়না কিন্তু মনে করেন ধোনির উত্তরসূরি হওয়য়ার ক্ষমতা রয়েছে এক ভারতীয় ক্রিকেটারের মধ্যে। তিনি ইন্য কেউ নন, বিরাট কোহলির ডেপুটি রোহিত শর্মা।

সতীর্থ সুরেশ রায়নার করা মন্তব্যের জের ধরে ধোনির ব্যাপারে জিজ্ঞেস করা হয় রোহিতকে। উত্তরে তিনি বলেন, হ্যাঁ! আমিও শুনেছি রায়নার মন্তব্য। তবে মহেন্দ্র সিং ধোনি একজনই। তার মতো কেউ হতে পারবে না। তবে আমি তুলনা পছন্দ করি না। সবাই যার যার মতো। সবার নিজ নিজ শক্তিমত্তা ও দুর্বলতা রয়েছে।

এসময় আরও অনেক প্রশ্নের ভিড়ে রোহিত জানান তার জীবনের একটি দারুণ ঘটনা। ক্রিকেট খেলে তার প্রথম উপার্জন কোন চেক নয়, ছিলো নগদ অর্থ। তবে সেটি খরচ করে ফেলতে একদমই সময় লাগেনি হিটম্যানের।

রোহিত বলেন, ‘আমার প্রথম পে-চেক আসলে কোনো পে-চেক ছিল না। এটা ছিল নগদ অর্থ। সোসাইটির কাছেই একটি ক্রিকেট ম্যাচ খেলে পেয়েছিলা সেই অর্থ। পরিমাণ ছিল ৫০ রুপি। বন্ধুদের নিয়ে রাস্তার পাশে ভাড়া পাও (একধরনের বনরুটি বিশেষ খাবার) খেয়ে সেই টাকা খরচ করেছিলাম।’

অধিনায়ক,ক্রিকেট,মহেন্দ্র সিং ধোনি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close