• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে আইপিএল’র বিরাট ভূমিকা ছিল: মরগ্যান

প্রকাশ:  ৩১ জুলাই ২০২০, ১৭:১৮
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল নিয়ে রয়েছে নানা জনের নানা মত। তবে এ লিগকেই বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি লিগ হিসেবে চিহ্নিত করেছেন অনেকেই। ২০১৯ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যানের মতে, ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে আইপিএল’র বড় ভূমিকা রয়েছে।

এক টক শো’তে ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকে ২০১৯ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক মরগ্যান বলেন, ২০১৯ সালের আইপিএলে তিনি নিজে এবং ইংল্যান্ড দলের সতীর্থদের আইপিএল এ অংশগ্রহণ করা ছিল পরিকল্পনামাফিক।

আসলে মরগ্যানই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের, ক্রিকেট কমিটির চেয়ারম্যান অ্যান্ড্রু স্ট্রসকে এক প্রকার জোর করেই ইংল্যান্ড ক্রিকেটারদের আইপিএল এ পাঠাতে রাজি করান। আর তারই পরিণতি হিসেবে বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। কারণ তার মনে হয়েছিল আইপিএল খেলায় যে চাপ তৈরি হয় তার সঙ্গে বিশ্বকাপ খেলায় একই রকম চাপ থাকে।

মরগ্যান বলেন, আইপিএল খেলাটা ছিল স্ট্রসের পরিকল্পনা। আমি তাকে সেদিন জোর করেছিলাম। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্বকাপে খেলার যে চাপ তা কোনও দ্বিপাক্ষিক সিরিজে খেলে পাওয়া যায় না।

আইপিএল খেলার পিছনে তার যুক্তি ছিল, স্ট্রস আমাকে জিজ্ঞেস করেছিলেন পার্থক্য কোথায়? আমি বলেছিলাম, আপনি যখন একজন বিদেশি খেলোয়াড় হিসেবে খেলবেন, তখন আপনার উপর প্রত্যাশা থাকবে বিরাট। আপনি আইপিএলে খেললে আপনার ওপর বিভিন্ন রকম চাপ থাকবে, বিভিন্ন রকম প্রত্যাশাও থাকবে। আর আপনি তা এড়িয়ে যেতে পারবেন না। তাই ওটার সঙ্গে মানিয়ে নিয়ে চলতে হবে। আসলে আইপিএল আপনাকে সচ্ছন্দের জায়গা থেকে বের করে আনবে। আইপিএল খেলাটা সব সময় উপকারী। এটাই আমাদের মানসিকতা অন্য জায়গায় পৌঁছে দিয়েছিল। আর সেটাই আমরা বিশ্বকাপে কাজে লাগাই।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আইপিএল,ইংল্যান্ড,অধিনায়ক,ইয়ন মরগ্যান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close