• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

ফাঁকা মাঠে বিশ্বকাপের ম্যাচ চান না আকরাম

প্রকাশ:  ০৬ জুন ২০২০, ১৭:৪৩
স্পোর্টস ডেস্ক

দর্শকহীন স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করায় সমর্থন নেই ওয়াসিম আকরামের। পাকিস্তানি কিংবদন্তি এটাও চান না যে, আইসিসি এ নিয়ে তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিক। বরং তার পরামর্শ, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার জন্য ক্রিকেটের নিয়ামক সংস্থা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করুক।

টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল আগামী অক্টোবর-নভেম্বরে। কিন্তু বিশ্বজুড়ে করোনা অতিমারির জেরে বিশ্বকাপ প্রবল অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী বুধবার অর্থাৎ ১০ জুন ফের এ নিয়ে বৈঠক রয়েছে আইসিসির।

আকরামের বক্তব্য, মাঠে দর্শক ছাড়া বিশ্বকাপ আয়েজন করা কীভাবে সম্ভব? ব্যক্তিগত ভাবে মনে করি, এটা ঠিক ভাবনা নয়।

তিনি বলেন, বিশ্বকাপ মানেই মাঠে প্রচুর দর্শকের সমাগম। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রিয় দলকে সমর্থন করতে স্টেডিয়ামে আসেন দর্শকেরা। আবহটাই আলাদা। দর্শকহীন স্টেডিয়ামে সেই আমেজটাই পাওয়ার সম্ভাবনাই নেই।

তার কথায়, আইসিসি ঠিক সময়ের জন্য অপেক্ষা করুক। করোনা অতিমারি কমলে এবং সফর সংক্রান্ত বিধিনিষেধ শিথিল হলে বিশ্বকাপ করা যেতেই পারে।

সম্প্রতি আইসিসির ক্রিকেট কমিটি করোনা সংক্রমণ এড়াতে থুতু দিয়ে বল পালিশের প্রক্রিয়া আপাতত বন্ধ রাখার প্রস্তাব দিয়েছে। তা নিয়ে সুইংয়ের সুলতান আকরাম বলছেন, থুতু দিয়ে বল পালিশের প্রক্রিয়া বাতিল হলে তা বোলারদের ভালো লাগবে না। বলা হচ্ছে, ঘাম ব্যবহার করা যাবে্। কিন্তু তা যথেষ্ট নয়।

তিনি বলেন, থুতু দিয়ে বল পালিশ করে তার উপরে ঘাম লাগানো হয়। ঘাম বেশি ব্যবহার হলে বলটাই তো ভিজে যাবে। আশা করি, এ ব্যাপারে দ্রুত সমাধান মিলবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ওয়াসিম আকরাম,ম্যাচ,ফাঁকা মাঠ,বিশ্বকাপ,করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close