• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||

‘গত দশ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি’

প্রকাশ:  ২৭ মে ২০২০, ১০:২৫
স্পোর্টস ডেস্ক

যখন ক্রিকেট খেলতেন, অনেক ব্যাটসম্যানই তার দুরন্ত বাউন্সারে বেসামাল হয়েছেন। এবার সেই শোয়েব আখতারের বাউন্সারের মুখে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার কোনও রকম রাখঢাক না করে বলে দিলেন, গত দশ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি।

একটি ক্রিকেট ওয়েবসাইটে ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের সামনে নিজের হতাশা তুলে ধরেন শোয়েব। তিনি পরিষ্কার বলে দিচ্ছেন, আইসিসি এমন কিছু ‘প্লেয়িং কন্ডিশন’ তৈরি করেছে, যাতে ক্রিকেটটা শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে সাদা বলের ক্রিকেট।

শোয়েবের মতে, ক্রিকেট ক্রমশ ব্যাটসম্যানদের খেলা হয়ে পড়ছে। সাবেক পাকিস্তানি ফাস্ট বোলারের তোপ, একটা কথা পরিষ্কার বলতে পারি কি? আইসিসি ক্রিকেটটাকে শেষ করে দিচ্ছে। গত দশ বছর ধরে এই কাজটা ওরা করে আসছে। আইসিসিকে বলতে চাই, দারুণ কাজ করেছ। ঠিক যা ভেবেছিলে, সেটাই করে দেখিয়েছ।

শোয়েব মনে করেন, ওভার পিছু বাউন্সারের সংখ্যাটা অবশ্যই বাড়ানো উচিত। বিশেষ করে যেখানে এখন দুটো নতুন বলে খেলা হয় আর বেশির ভাগ সময় বৃত্তের বাইরে চারজনের বেশি ফিল্ডার রাখা যায় না।

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেছেন, আমি বার বার বলে আসছি, ওভার পিছু এক বাউন্সারের নিয়মে বদল আনা উচিত। এখন তো দুটো নতুন বল আর বৃত্তের বাইরে মোটে চারজন ফিল্ডার থাকে। আইসিসিকে দয়া করে জিজ্ঞেস করো, গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে না কমেছে? সেই শচিন বনাম শোয়েব লড়াই কোথায়?

শচিন প্রসঙ্গে শোয়েব বলেছেন, তিনি কোনও দিন মাস্টার ব্লাস্টারের বিরুদ্ধে আগ্রাসী মেজাজ দেখাননি। কারণ শচিনকে তিনি সম্মান করতেন। কোহলির বিরুদ্ধে খেললে কী রকম হতো তাদের দ্বৈরথ?

শোয়েব বলেছেন, আমার লক্ষ্য থাকতো, বিরাটের মনঃসংযোগ নষ্ট করা। মারাত্মক গতিতে বল করে আমি চেষ্টা করতাম, বিরাটকে পুল বা কাট খেলানোর। এই দু’টো শট ওর হাতে বিশেষ নেই।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আইসিসি,ক্রিকেট,বছর,পাকিস্তান,শোয়েব আখতার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close