• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
  • ||

ইয়াসির শাহর মৃত্যুর গুজব

প্রকাশ:  ২৩ মে ২০২০, ১৬:১০
স্পোর্টস ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে বিমান দুর্ঘটনায় মারা গেছেন পাকিস্তান জাতীয় দলের লেগ স্পিনার ৩৪ বছর বয়সী ইয়াসির শাহ।

মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে খবরটি। উদ্বেগ শুরু হয়ে যায় ক্রিকেট বিশ্বজুড়ে। তবে শেষ পর্যন্ত ইয়াসির শাহ নিজেই জানালেন, বেঁচে আছেন তিনি। তাকে নিয়ে ছড়িয়ে পড়া খবরটি গুজব ছাড়া আর কিছুই নয়।

সম্পর্কিত খবর

    গত শুক্রবার লাহোর থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় একটি আবাসিক এলাকার কাছে বিধ্বস্ত হয়। এই ফ্লাইটেই ইয়াসির ছিলেন বলে খবর ছড়িয়ে পড়ে। লাহোর-করাচি রুট পাকিস্তানের ব্যস্ততম রুটগুলোর মধ্যে অন্যতম বলে ইয়াসিরের সেই ফ্লাইটে থাকার বিষয়টি সহজে বিশ্বাস করে নেন পাকিস্তানিরা। এমনকি মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে ইয়াসিরের মৃত্যুর খবর নিশ্চিত করেছে এমন ছবিও ছড়িয়ে পড়ে।

    কিন্তু পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায়, ওই ছবি কেউ একজন সম্পাদনা করে ছড়িয়ে দিয়েছেন। এমনকি দুর্ঘটনায় বিধ্বস্ত ফ্লাইটের যাত্রী তালিকায়ও ইয়াসিরের নাম খুঁজে পাওয়া যায়নি। তবে ইয়াসিরের থেকে নিশ্চিত হওয়ার আগে পর্যন্ত উৎকণ্ঠা থামেনি ভক্তদের।

    অবশেষে রাতে নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক বিবৃতি দেন ইয়াসির। যেখানে নিজের জীবিত থাকার খবর নিশ্চিত করেন তিনি। এর পাশাপাশি দুর্ঘটনায় নিহত সকলের জন্য দোয়া করেন তিনি। তিনি লিখেন, ‘সর্বশক্তিমানের প্রতি কৃতজ্ঞতা, আমি নিজের ঘরে নিরাপদেই আছি। আমায় নিয়ে ছড়িয়ে পড়া খবরটা গুজব ছাড়া কিছু নয়। উড়োজাহাজ দুর্ঘটনায় যাদেরকে হারিয়েছি, তাদের জন্য দোয়া কামনা করছি। আল্লাহ তাদেরকে জান্নাত-উল-ফেরদৌস দান করুন।’

    রঙিণ পোষাকে পাকিস্তান জাতীয় দলে সাফল্য না পেলেও টেস্টে দলের অন্যতম ভরসা ইয়াসির। ৩৯ টেস্টে নিয়েছেন ২১৩ উইকেট। টেস্ট ইতিহাসের দ্রুততম ২০০ উইকেট শিকারি বোলারও তিনি।

    পূর্বপশ্চিমবিডি/জেআর

    ইয়াসির শাহ
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close