• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||
শিরোনাম

‘তোমরা যে আসসালামু আলাইকুম বলো, সেটা অসাধারণ লাগে’

প্রকাশ:  ২১ মে ২০২০, ২১:৩০ | আপডেট : ২১ মে ২০২০, ২১:৩২
স্পোর্টস ডেস্ক

গত বছরের মার্চে নিউজিল্যান্ডে ঘটেছিল আকস্মিক ঘটনা। ক্রাইস্টচার্চের আল নূর নামের মসজিদে বন্দুকধারীরা হামলা চালায়। ওই ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

হামলার পরদিনই বাংলাদেশ ও নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু টেস্ট ম্যাচ বাতিল করে একদিন পরই দেশে বিমান ধরেন ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট গুলি করে ৫১ জনকে হত্যা করেছিল। জুমার নামাজ পড়তে যেতে একটু দেরি হওয়ায় অল্পের জন্য ক্রিকেটারদের বিপদে পড়তে হয়নি। তবে সেদিনের লোকমর্ষক ঘটনা একেবারে সামনে থেকে টের পেয়েছিলেন তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা।

বৃহস্পতিবার (২১ মে) তামিমের অথিথি হিসেবে এলেন সেই নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার সঙ্গে এসব নিয়েও হয় নানা কথা। তবে বাংলাদেশের প্রতি তার সম্মানবোধ দেখে অনেকেই অবাক! সবাইকে ঈদের শুভেচ্ছা দেন উইলিয়ামসন। একইসঙ্গে মুসলমানদের সালামের রীতিরও প্রশংসা করেছেন কেন উইলিয়ামসন।

প্রসঙ্গটা এনেছিলেন তামিম নিজেই। একদম শেষদিকে তিনি নিজ থেকেই বলেন, ‘শেষ করার আগে তোমাকে বলতে চাই, আমাদের ঈদ আসছে সামনেই। তুমি কি বাংলাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাবে?’ উইলিয়ামসন স্বাগ্রহে বলেন, ‘হ্যাঁ অবশ্যই। বাংলাদেশের সবাইকে ঈদ মোবারক!

ঠিক পরপরই উইলিয়ামসন জানান তার সালামের প্রতি মুগ্ধতার কথা। আজকের লাইভ শুরুর সময় সবাইকে আসসালামু আলাইকুম বলে স্বাগত জানান তামিম। যেকোন পরিচয়ের সময় এই যে সালামের রীতি, এটি বেশ ভালো লেগেছে উইলিয়ামসনের।

কিউই অধিনায়ক বলেন, ‘আরেকটা জিনিস, একদম শুরুতে পরিচয় পর্বে, আসসালামু আলাইকুম বললে... এটা সত্যিই সুন্দর একটা বিষয়। সত্যিই অসাধারণ।’

এসময় ফেসবুক লাইভে আমন্ত্রণ জানানোয় তামিমকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, ‘তোমাকে ধন্যবাদ, এতো দারুণ আয়োজনে আমাকে আমন্ত্রণ করায়। আমি আশা করছি, কিছু শ্রোতা হয়তো আমাদের এই আড্ডা উপভোগ করেছে।’

পূর্বপশ্চিমবিডি/জেআর

তামিম,কেন উইলিয়ামসন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close