• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

মাঠে নামার অপেক্ষায় নেইমার

প্রকাশ:  ১৭ মে ২০২০, ২০:২১
স্পোর্টস ডেস্ক

মাঠে ফেরার প্রহর গুনছে ইউরোপের শীর্ষ পর্যায়ের লিগগুলো। এর মধ্যে জার্মান বুন্দেসলিগা শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় পুনঃরায় মাঠে গড়াচ্ছে। জুনে লা লিগা, ইতালির সিরি আ’ ও ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আভাস পাওয়া গেছে। কিন্তু তড়িঘড়ি করেই বাতিল করে দেওয়া হয়েছে ফ্রান্সের লিগ ওয়ানের মৌসুম।

নেইমার-এমবাপ্পেদের তাই মাঠে ফেরার তাড়া নেই। তারপরও পিএসজিতে খেলা নেইমার তার অনুশীলন চালিয়ে যাচ্ছেন। ক্লাবের সঙ্গে থাকলে যেভাবে অনুশীলন করতেন সেভাবেই চালিয়ে যাচ্ছেন নিজের কাজ। কারণটাও স্পষ্ট, নিজেকে ফিট রাখা। সঙ্গে আগস্টে চ্যাম্পিয়নস লিগ ফিরবে বলে জানিয়েছে উয়েফা।

সম্পর্কিত খবর

    নেইমাররা বরুসিয়া ডর্টমুন্ডকে দুই লেগ মিলিয়ে হারিয়ে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। ইউরোপ সেরার ওই প্রতিযোগিতার জন্যই নিজেকে তৈরি করে রাখছেন তিনি।

    নেইমার বলেন, ‘ক্লাবে থাকলে যেভাবে পরিশ্রম করতাম, এখানে ঠিক একইভাবে কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি। খেলা না থাকায়, অনুশীলনের ঘাটতি মেটাতে বেশি করে ফুটবল নিয়ে কাজ করছি।লক্ষ্য হলো, সময় আসলেেই যেন ক্লাবে যোগ দিতে পারি। যেন আগের অবস্থায় থেকেই ক্লাবের হয়ে খেলতে পারি।’

    নেইমার জানান, তিনি ফুটবল খুব মিস করছেন। তবে এমনভাবে নিজেকে ফিট রাখছেন যেন সকালে কিংবা বিকেলে মাঠে ফুটবল ফিরলেই তিনি খেলতে পারেন। ফিটনেস কোচ রিকার্ডো রিসা এমনভাবেই তাদের রুটিন তৈরি করে দিয়েছেন। নেইমার চলতি মৌসুমে চারটি চ্যাম্পিয়নস লিগের ম্যাচসহ ২২ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন।

    পূর্বপশ্চিমবিডি/জেআর

    নেইমার জুনিয়র
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close