• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগ পরিত্যক্ত

প্রকাশ:  ১৭ মে ২০২০, ১৯:২৭ | আপডেট : ১৭ মে ২০২০, ২১:২৩
ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে দেশের ঘরোয়া ফুটবলের ২০১৯-২০ মৌসুমের বাকি অংশ বাতিল করেছে তারা। সেকারণে দুই মাস ধরে স্থগিত হয়ে থাকা বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল) পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

রোববার (১৭ মে) বাফুফে ভবনে সংস্থাটির কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্ব করেন বাফুফে প্রধান কাজী মো. সালাহউদ্দিন।

বিপিএলে অংশ নেওয়া ১৩টি ক্লাবের অধিকাংশের দাবি ও এশিয়ান ফুটবল কাউন্সিলের (এএফসি) মতামতের ভিত্তিতে লিগ পরিত্যক্ত করেছে বাফুফে। তাই এবার কোনো দল চ্যাম্পিয়ন হচ্ছে না, কোনো ক্লাবের অবনমনও হচ্ছে না। আর চলমান মৌসুমের বাকি অংশ বাতিল হওয়ায় এবার স্বাধীনতা কাপ মাঠেও গড়াচ্ছে না।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, ‘চলমান মৌসুমের যে পেশাদার লিগটি ছিল, ২০১৯-২০ বাংলাদেশ প্রিমিয়ার লিগ, দুই মাস আগে অনির্দিষ্টকালের জন্য আমরা তা বন্ধ করে দিয়েছিলাম। করোনাভাইরাসের কারণে। মাঝে আমরা দুবার ক্লাবগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স করেছিলাম। ১৩টি ক্লাবের সবাই কম-বেশি লিগ না খেলার ব্যাপারে কথা বলেছিল। কিন্তু নীতিমালা অনুসারে, পেশাদার লিগ কমিটি একাই লিগ পরিত্যক্ত করার ক্ষমতা রাখে না। তাই আমরা এএফসির কাছে মতামত জানতে চেয়েছিলাম।’

তিনি যোগ করেছেন, ‘সবকিছু মিলিয়ে আজকে (রবিবার) ১৩টি ক্লাবের উপস্থিতিতে, সাত-আটটি ক্লাবের প্রতিনিধিরা সরাসরি ছিলেন, বাকিরা যোগ দিয়েছিলেন ভিডিও কনফারেন্সে, ২০১৯-২০ মৌসুমের লিগ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

গেল মার্চে লিগ স্থগিত হওয়ার আগে ছয় ম্যাচে ১৩ করে পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ছিল ঢাকা আবাহনী লিমিটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে ছিল চট্টগ্রাম আবাহনী। গেল মৌসুমের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছিল ষষ্ঠ স্থানে। পাঁচ ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট করে নিয়ে অবনমন অঞ্চলে ছিল উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

পূর্বপশ্চিমবিডি/জেআর

ফুটবল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close