• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ক্রিকেটবিশ্ব কাঁপাচ্ছেন সাত বছরের পরী

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২০, ২১:৪৮ | আপডেট : ২২ এপ্রিল ২০২০, ২১:৫২
স্পোর্টস ডেস্ক

বয়স মাত্র সাত বছর। আর এই বয়সেই ব্যাট হাতে কামাল করছে ভারতের পরী শর্মা। নিখুঁত ফুটওয়ার্ক। অসাধারণ টাইমিং। যেরকম বল আসছে, সেরকমই বিদ্যুৎ বেগে বল বেরিয়ে যাচ্ছে ব্যাটে লেগে। পরীর এই ব্যাটিং মুগ্ধ করেছে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনকে।

সম্প্রতি টুইটারে এই ভিডিও শেয়ার করেছেন ভন। ৫৬ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে, চার দেওয়ালের মধ্যে গ্লাভস পরে ব্যাট করছে পরী। প্রথম কিছু স্ট্রেট ড্রাইভ ও কিছু কভার ড্রাইভ খেলতে দেখা যাচ্ছে তাকে। নিখুঁত সেই ড্রাইভ। আর সেরকম ফুটওয়ার্ক। দক্ষ ব্যাটসম্যানের মতো বলের কাছে পৌঁছে শট মারছে সে। তারপরে কিছু কাট-পুল মারতেও দেখা যাচ্ছে পরীকে। ফ্রন্ট ফুটে যতটা স্বচ্ছন্দে ড্রাইভ করছিল সে, ঠিক ততটাই ছন্দে ব্যাকফুটেও কাট-পুল মারছে পরী। মাঝে অবশ্য কিছু বল ডিফেন্ড করতেও দেখা গিয়েছে তাকে।

আরও পড়ুন সমুদ্রে ভেসে বেড়ান এই দম্পতি, জানতেনই না করোনা মহামারীর কথা

এই ভিডিও শেয়ার করে ভন লিখেছেন, “এই ভিডিওটা দেখুন। পরী শর্মা। ৭ বছর বয়স। ওর মুভমেন্ট ততটাই ভাল যতটা হওয়া সম্ভব।” ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শাই হোপ টুইট করে বলেছেন, “আমি বড় হয়ে পরী শর্মার মতো হতে চাই।”

ভিডিওটি ভারতের মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার শিখা পাণ্ডেকে ট্যাগ করে একজন টুইট করেছেন। তিনি লিখেছেন, “আপনার উচিত এই প্লেয়ারকে খুঁজে বের করা।” তার উত্তরে শিখা লিখেছেন, “আর ক্রিকেটের কিছু ক্লাস নেওয়া।” ইএসপিএন-এর তরফেও টুইট করতে দেখা গিয়েছে ভিডিওটি।

শুধুমাত্র ক্রিকেটার নন, পরীর এই খেলার ভিডিও দেখে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। গোটা বিশ্বের ক্রিকেট সমর্থকরা এতটুকু মেয়ের খেলার দক্ষতা দেখে অবাক হচ্ছেন। অনেকে তো এও বলেছেন, আর কয়েক বছর পরেই হয়তো ভারতের মহিলাদের জাতীয় দলের হয়ে ব্যাট হাতে নামতে দেখা যাবে পরীকে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন


পূর্বপশ্চিমবিডি/জেআর

ক্রিকেট,পরী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close