• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
  • ||

কোয়ারেন্টাইনে চলছে রোমানের অলিম্পিক প্রস্তুতি

প্রকাশ:  ১৮ মার্চ ২০২০, ১০:৪৩ | আপডেট : ১৮ মার্চ ২০২০, ১১:১২
স্পোর্টস ডেস্ক

করোনার প্রভাবে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। অলিম্পিক বন্ধ হওয়ার নিয়ে এখনো সুস্পষ্ট ঘোষণা না আসলেও রয়েছে শঙ্কার মুখে। তবে জুলাইয়ে হওয়ায় আয়োজকরা একটু আশাবাদী। তাইতো কারো বসে থাকার জো নেই। করোনার মাঝেও নিজেকে তৈরি করতে হবে। যেমনটা করছেন বাংলাদেশের তারকা আরচার রোমান সানা।

কোয়ারেন্টাইনেই চলছে রোমানের অলিম্পিক প্রস্তুতি। এ নিয়ে তার ভাষ্য, ‘হ্যাঁ, আমাদের কোয়ারেন্টাইনের মতো রাখা হয়েছে। বুধবার (১৮ মার্চ) আমাদের আরচারি ফেডারেশনের প্রেসিডেন্ট, সাধারণ সম্পাদক স্যারেরা এসেছেন। সবাই আমাদের বললেন যে, তোমাদের অনেকটা কোয়ারেন্টাইনের মতো রাখা হবে।

‘আসলে আমরা ক্যাম্পের বাইরে বের হতে পারব না। আবার বাইরে থেকে কেউ ভেতরেও আসতে পারবে না। সব কিছুই এর ভেতরে। বাইরে যাওয়া সম্পূর্ণ নিষেধ। আমরা প্রায় ২৪ জনের মতো আছি। অলিম্পিকে খেলব বলে শুধু আমি একাই অনুশীলন করব না। সবাই করবে। তাই এই নিয়মের মধ্যে সবাই থাকবে। আর আমাদের কিছু পর্যবেক্ষণে রাখছে।’

বাংলাদেশে এ পর্যন্ত ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আরচারির ক্যাম্পে যদি কারও মাঝে কারোনার লক্ষণ দেখা যায় তাহলে তাকে নেওয়া হবে বিশেষ একটি কক্ষে। আর করোনায় আক্রান্ত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ডাক্তার ছাড়াও করোনা প্রতিরোধে সব ব্যবস্থা করা আছে আরচারির ক্যাম্পে।

সব খেলাধুলা বন্ধ থাকার পরও আরচারিকে অনুশীলনের সুযোগ করে দেওয়ায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে ধন্যবাদ জানান রোমান, ‘আমাদের জন্য ক্রীড়ামন্ত্রী অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছেন। সামনে আমাদের অলিম্পিক এবং বিশ্বকাপ, এটা মাথায় রেখে ক্রীড়ামন্ত্রী আমাদের অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছেন, এই জন্য উনার কাছে কৃতজ্ঞ। ১৭-৩১ মার্চ পর্যন্ত সব খেলা বন্ধ, তার পরও আমাদের জন্য বিশেষ ব্যবস্থায় অনুশীলনের ব্যবস্থা করেছেন উনি।’


পূর্বপশ্চিমবিডি/জেআর

কোয়ারেন্টাইন,রোমান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close