• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||

ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

প্রকাশ:  ১৫ মার্চ ২০২০, ২০:৩৮
ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে রোববার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’। উদ্বোধনী দিনে জয় পেয়েছে একুশে টিভি, এটিএন নিউজ, দৈনিক জবাবদিহি, সময়ের আলো ও মানবজমিন। ওয়াকওভার পেয়েছে আমাদের সময়, যুগান্তর ও দৈনিক সংবাদ।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে একুশে টিভি টাইব্রেকারে ২-০ ব্যবধানে এটিএন বাংলাকে হারায়। ম্যাচসেরা হন একুশে টিভির আল-আমিন আজাদ। দ্বিতীয় ম্যাচে এটিএন নিউজ ২-১ গোলে জয় পায় আমার সংবাদের বিপক্ষে। ম্যাচসেরা হন বিজয়ী দলের আরিফ হোসেন। তৃতীয় ম্যাচে দৈনিক জবাবদিহি ৪-০ গোলে সংবাদ প্রতিদিনকে পরাজিত করে। বিজয়ী দলের অতিথি খেলোয়াড় নূরুল আলম শাহীন ম্যাচসেরা হন।

চতুর্থ খেলায় সময়ের আলো টাইব্রেকারে ২-০ ব্যবধানে ভোরের ডাককে হারায়। ম্যাচসেরা হন বিজয়ী দলের হীরা তালুকদার। পঞ্চম ম্যাচে মানবজমিন টাইব্রেকারে ২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ পোস্টের বিপক্ষে। ম্যাচসেরা হন বিজয়ী দলের কাজী সোহাগ।

তার আগে সকালে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান।

সোমবার বেশ কয়েকটি খেলা রয়েছে। সকাল সাড়ে ৮টায় ৭১ টিভি মুখোমুখি হবে সমকালের। সকাল ৯টায় ইত্তেফাক লড়বে যমুনা টিভির বিপক্ষে। সকাল সাড়ে ৯টায় অবজারভার মুখোমুখি হবে নিউ নেশানের। সকাল ১০টায় রেডিও টুডের প্রতিপক্ষ করতোয়া। সকাল সাড়ে ১০টায় বাংলাভিশন মুখোমুখি হবে ঢাকা টাইমসের। বেলা ১১টায় জিটিভির প্রতিপক্ষ ইউএনবি। সাড়ে ১১ টায় নিউ এইজ লড়বে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বিপক্ষে। আর দুপুর ১২টায় খোলা কাগজ মুখোমুখি হবে এশিয়ান টিভির।

দশদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ মার্চ পর্যন্ত। সিক্স-এ-সাইড এই টুর্নামেন্টে প্রতি দলে কোচ ও ম্যানেজারসহ ১০ জন সদস্য থাকছে। তার মধ্যে ৬ জন মাঠে খেলছে। কোচ ও ম্যানেজার ডিআরইউর সদস্য হলে তারাও খেলতে পারবেন। খেলা চলাকালিন যতবার খুশি খেলোয়াড় পরিবর্তন করা যাবে। একজন অতিথি খেলোয়াড় নেওয়া যাবে। তবে তাকে অবশ্যই ডিআরইউ’র সদস্য হতে হবে। টুর্নামেন্টে অংশ নেওয়া হাউজগুলোর খেলোয়াড়রা নিজ নিজ হাউজের বাইরে অন্য কোনো হাউজের হয়ে খেলতে পারবে না।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হল- কালেরকণ্ঠ, বাংলাদেশ টেলিভিশন, বিডিনিউজ২৪.কম, সংবাদ প্রতিদিন, আরটিভি, এশিয়ান টিভি, করতোয়া, আমাদের সংবাদ, জাগোনিউজ২৪, আমাদের সময়, যমুনা টিভি, জনকণ্ঠ, এটিএন বাংলা, নয়া দিগন্ত, বার্তা২৪, রেডিও টুডে, নিউ এইজ, অবজারভার, রাইজিংবিডি.কম, সংগ্রাম, ইউএনবি, আজকালের খবর, সমকাল, যুগান্তর, চ্যানেল২৪, ৭১ টিভি, নিউ নেশান, বাংলাভিশন, একুশে টিভি, বাংলাদেশ প্রতিদিন, সংবাদ, খোলা কাগজ, জবাবদিহি, ঢাকা টাইমস, নাগরিক টিভি, বাংলাদেশ পোস্ট, বাংলাদেশের খবর, সময়ের আলো, ইনকিলাব, ইত্তেফাক, ভোরের ডাক ও ডেইলি সান।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি ও ৪০ হাজার টাকা প্রাইজমানি পাবে। রানার্স-আপ দল ট্রফি ও ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। ফেয়ার প্লে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া টুর্নামেন্টের সেরা ও সর্বোচ্চ গোলদাতাকে ট্রফি এবং ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ওয়ালটন,ঢাকা রিপোর্টার্স ইউনিটি,ডিআরইউ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close