• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
  • ||

তিন ফরম্যাটেই ‘বাংলাওয়াশের’ জন্য দরকার ১২০ রান

প্রকাশ:  ১১ মার্চ ২০২০, ১৯:৪৩ | আপডেট : ১১ মার্চ ২০২০, ১৯:৫৭
নিজস্ব প্রতিবেদক

জিম্বাবুয়ের বিরুদ্ধে পুর্ণাঙ্গ সিরিজের একমাত্র টেস্ট, তিন ওয়ানডে ও প্রথম টি-টোয়েন্টিতে জয়ী হয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটিতে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১২০ রান। এই জয় তুলে নিতে পারলেই সফরকারীদের তিন ফর‌ম্যাটেই ‘বাংলাওয়াশ’ করার রেকর্ড গড়বে টাইগাররা।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে টস হেরে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা ১১৯ রান সংগ্রহ করেছে। জিততে বাংলাদেশকে করতে হবে ১২০ রান। প্রথম ম্যাচে ২০০ করা বাংলাদেশ এই টার্গেট কত অল্প ওভার খরচ করে তুলতে পারে সেটাই এখন দেখার বিষয়।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারী জিম্বাবুয়েতৃতীয় ওভারের তৃতীয় বলে জিম্বাবুয়ে ওপেনার টিনাশে কামুনহুকামউইকে বিদায় করেন আল-আমিন হোসেন। ব্যক্তিগত ১০ রানে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের কাছে ক্যাচ দেন তিনি। এরপর দীর্ঘ সময় উইকেট পায়নি বাংলাদেশ।

১২তম ওভারে নিজের প্রথম ওভারের প্রথম বলে জিম্বাবুয়ের দ্বিতীয় উইকেট তুলে নেন আফিফ হোসেন। তার বলে তুলে মারতে গিয়ে সৌম্য সরকারের ক্যাচে পরিণত হন ক্রেইগ আরভিন। আউট হওয়ার আগে ৩৩ বলে ৩টি চারে ২৯ করেন তিনি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে। সফরকারীদের অধিনায়ক শেন উইলিয়ামসকে আউটকরে প্রথম সাফল্য পান জাতীয় দলের তরুণ লেগ স্পিনার মেহেদী হাসান। তার শিকারে পরিনত হওয়ার আগে মাত্র ৩ রান করার সুযোগ পান জিম্বাবুয়ের অধিনায়ক।

সিকান্দার রাজাকে এদিন ১২ রানে বেশি করতে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন। তার বলে ফাইন লেগে আল-আমিনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সিকান্দার রাজা। রিচমন্ড মুতুম্বামিকে মাত্র ১ রানে আউট করে দেন আল-আমিন হোসেন।

দলীয় ১০৮ রানে টিনোটেন্ডা মুতোম্বোজিকে ক্যাচ তুলতে বাধ্য করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তবে ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে দায়িত্বশীলতার পরিচয় দিয়েয়েছেন ওপেনার ব্রেন্ডন টেলর। তার অপরাজিত ৫৯ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করে জিম্বাবুয়ে।

বাংলাদেশ বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি করে উইকেট পান মোস্তাফি ও আল-আমিন। আর একটি করে উইকেট ভাগ করে নেন। মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান ও আফিফ।

পূর্বপশ্চিম /এনই

বাংলাদেশ-জিম্বাবুয়ে,জিম্বাবুয়ে,টাইগার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close