• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
  • ||

সিকান্দার রাজাকে ফেরালেন তাইজুল

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫১
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে পুরোপুরি কোণঠাসা জিম্বাবুয়ে। লাঞ্চ বিরতির পর মুশফিকের অসাধারণ ক্যাচে বিদায়ঘণ্টা বেজেছে সফরকারী দলের প্রতিষ্ঠিত ব্যাটসম্যান সিকান্দার রাজার। তাতেই এই টেস্টে জয়ের পথে টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ১৫৩ রান। বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৪টি উইকেট। অন্যদিকে ইনিংস পরাজয় এড়াতে এখনও ১৪২ রান দরকার জিম্বাবুয়ের।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের ম্যাচে মুখোমুখি হয় দু’দল।

এর আগে লাঞ্চে যাওয়ার আগে সফরকারী দলনেতা ক্রেইগ আরভিনকে রান আউটের ফাঁদে ফেলে বিদায় করেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ৪৯ বলে ৪৩ করেন আরভিন।

দলীয় ৪৪ রানে নাঈম হাসানের আঘাতে ব্র্যান্ডন টেইলরকে হারায় জিম্বাবুয়ে। ৪৭ বলে ১৭ রান করা টেইলরকে তাইজুল ইসলামের ক্যাচে ফেরান নাঈম। তবে দিনের শুরুতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের তৃতীয় উইকেটটি তুলে নেন তাইজুল ইসলাম। আগের দিনের অপরাজিত থাকা কেভিন কাসুজাকে মোহাম্মদ মিঠুনের ক্যাচে পরিণত করেন তাইজুল।

দ্বিতীয় ইনিংসের ৩৬তম ওভারে তাইজুল ইসলামের করা শর্ট লেন্থের ডেলিভারিটি সজোরে পুল করেছিলেন রাজা। বলে চলে যাচ্ছিল শর্ট মিড উইকেট দিয়ে। সেখানে দাঁড়ানো মুশফিক পুরো শরীর হাওয়ায় ভাসিয়ে দুই হাতে ক্যাচ ধরে ফেলেন। শরীরের ভারসাম্য হারিয়ে নিজে পড়ে গেলেও, বল হাত থেকে ছাড়েননি মুশফিক। শুধুমাত্র ফিল্ডার হিসেবে খেলতে নেমে মুশফিকের ষষ্ঠ ক্যাচ এটি। আউট হওয়ার আগে ৩৭ রান করেন রাজা। তার বিদায়ে ফলে জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ে এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়। তবে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ভর করে রান পাহাড় গড়ে। ৬ উইকেট হারিয়ে ৫৬০ রান করে ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনের শেষে ৯ রানে দুই উইকেট হারিয়ে মাঠ ছাড়ে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

তাইজুল,সিকান্দার রাজা,বাংলাদেশ,জিম্বাবুয়ে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close