• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
  • ||

কোহলিদের চুপ করিয়ে দিলেন কিউইরা

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১:০২ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৫
স্পোর্টস ডেস্ক

দিনের শুরুতেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃসংবাদ, আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে ১০ উইকেটে হেরে গেল ভারত।

প্রথম টেস্টটি জেতার ফলে ১-০ তে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড। চতুর্থ দিন নিজেদের ইনিংসে মাত্র ৪৭ রান যোগ করতে সক্ষম হন ভারতীয় ক্রিকেটাররা। দ্বিতীয় ইনিংসের প্রথম সেশনে নিউজিল্যান্ডের বোলার ট্রেন বোল্ট এবং টিম সাউদির সামনে পড়ে বেসামাল হয়ে যেতে দেখা যায় তাঁদের। জাসপ্রীত বুমরাহকে শূন্য রানে আউট করে দিয়ে এই নিয়ে দশমবারের জন্যে টেস্টে ৫ উইকেট তুলে নেন টিম সাউদি।

এর আগে তৃতীয়দিন প্রথম ইনিংসে নিজেদের লিড বড়িয়ে নেয় নিউজিল্যান্ড। ৪৪ রান করলেন জেমিসন। ৪৩ রান এল গ্র্যান্ডহোমের ব্যাট থেকে। শেষ দিকে ৩৮ রানের মূল্যবান অবদান রাখলেন ট্রেন্ট বোল্টও। তাতে ৩৪৮ রানে থামে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

প্রথম ইনিংসে ভারত থেমেছিল ১৬৫ রানে, দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২১৬ রান করে নিউজিল্যান্ড। আর দিনের খেলা শেষে ৫১ রানে এগিয়েও থাকে স্বাগতিকরা। অজিঙ্কা রাহানের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৬ রান পায় ভারত। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

নিউজিল্যান্ড-ভারত প্রথম টেস্টের প্রথম দিনই বাধা হয়ে দাঁড়িয়েছিল প্রকৃতি। বৃষ্টির জন্য পুরো ওভার খেলা হয়নি। ৫৫ ওভারেই শেষ হয়ে গিয়েছিল প্রথম দিনের খেলা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে টস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক। কিন্তু শুরুটা মোটেও ভালো হল না ভারতের ব্যাটসম্যানদের।

প্রথম দিনই পাঁচ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন খেলতে নেমেছে ভারত। প্রথম দিন টি-ব্রেকের পর আর খেলা শুরুই করা যায়নি। ৫৫ ওভারে ভারত থেমেছিল ১২২-৫-এ। যেখানে ভারতের টপ অর্ডার চূড়ান্ত ব্যর্থ।


পূর্বপশ্চিমবিডি/জেআর

ভারত,কোহলি,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close