• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||
শিরোনাম

পাপনের মাশরাফি ‘সমাচার’

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৮
ক্রীড়া প্রতিবেদক
ফাইল ছবি

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দেশের ক্রিকেটে সবচেয়ে আলোচিত সমাচার মাশরাফি বিন মুর্তজা। আর এই সমাচার সংবাদ মাধ্যমের সামনে তুলে ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নিচে এক এক করে তার উল্লেখযোগ্য অংশ প্রকাশ করা হলো-

বদলী পাওয়া কঠিন

পাপন: আমি সবসময় একটি কথা বলে আসছি। সাকিবের মতো ক্রিকেটার আমাদের হাতে নেই, মাশরাফির মতো অধিনায়কের বদলী আমাদের হাতে এই মুহূর্তে নেই। এখন মাশরাফির ব্যাপারটা হচ্ছে, আগে বিপ টেস্টের ব্যাপার ছিল না। এখন তো এটা পাশ করতে হয়। মাশরাফি তো বিপ টেস্ট পাশ নাও করতে পারে। এটা একটা ব্যাপার।

মাশরাফির অবদান অনেক

পাপন: পাশাপাশি আমাদের মাথায় এটাও রাখতে হবে। বাংলাদেশের ক্রিকেট মোড় ঘুরিয়ে যে এই অবস্থায় এসেছে, মাশরাফির অবদান অস্বীকার করার কোনো উপায় নেই। ওর নেতৃত্ব ছিল গুরুত্বপূর্ণ। কিন্তু এটাও আমরা জানি, ওর একটা সময় এসেছে সিদ্ধান্ত নেওয়ার যে ও কতদিন খেলবে।

ফ্যাক্টর ফিটনেস

পাপন: আমার ধারণা, মাশরাফি জিম্বাবুয়ে সিরিজে খেলছে অবশ্যই। যদি ফিট না হয়, সেটা তো অন্য কথা। ওর জন্য আমরা অতটা কড়াকড়ি করতে যাচ্ছি না। তবে খুব শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। কারণ সামনের বিশ্বকাপের দিকে তাকিয়ে আমাদের অধিনায়ক ও দল গোছাতে হবে অন্তত ২ বছর আগে। এখানে খুব বেশি সমস্যা নাই। এক-দেড় মাসের মধ্যে হয়তো পরিষ্কার হয়ে যাবে। এই সিরিজ পর্যন্ত আমরা অপেক্ষা করছি।

পারফরম্যান্স গুরুত্বপূর্ণ

পাপন: মাশরাফি খেলতে চাইলে খেলতেই পারে। তবে আমার ভাবনায় বেশি আছে নেতৃত্ব। নেতৃত্ব নিয়ে সিদ্ধান্ত নেওয়ার পর, অন্য কাউকে যদি আমরা ঘোষণা করে দেই (অধিনায়ক), এরপর যদি ও পারফরম্যান্স দিয়ে দল ঢুকতে পারে তো ঢুকবে। কারও জন্যই এখানে বাধা নেই। অধিনায়কের ব্যাপারে হয়তো এক মাসের মধ্যেই আমরা সিদ্ধান্ত জানিয়ে দেব। ভবিষ্যতে নেতৃত্ব দিতে পারে, এমন কাউকেই আমরা বেছে নেব হয়তো।


পূর্বপশ্চিমবিডি/জেআর

মাশরাফি,পাপন,বিসিবি,ক্রিকেট,ফুটবল,নাজমুল হাসান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close