• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

মুশফিকের সঙ্গে দুই নির্বাচকের জরুরি বৈঠক, বেরিয়ে আসছে ভিন্ন খবর!

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১১
ক্রীড়া প্রতিবেদক
ফাইল ছবি

ঘটনার সূচনা পাকিস্তান যাওয়া নিয়ে। এরিমধ্যে দুই দফা পাকিস্তান সফর করেছে বাংলাদেশ দল। কিন্তু পারিবারিক কারণে যাননি মুশফিকুর রহিম। যেটা মোটেও পছন্দ হয়নি কয়েকজন বোর্ড পরিচালকের।

এরপর হার্ড লাইনে যায় বিসিবি। তৃতীয় দফায় মুশফিক যদি ‘না’ বলে তাহলে তাকে শাস্তি পেতে হবে। যদিও তার আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন মুশফিককে পারফর্ম করেই দলে ফিরতে হবে।

এমন সংবাদ ছড়িয়ে যাওয়ার পর বোধ হয় কিছুটা মন খারাপ হয় মুশফিকেরও। গণমাধ্যমে তিনি বলেন, ‘আমি তো তামিম-সাকিবের মতো বড় মাপের ক্রিকেটার নই যে অটোমেটিক দলে জায়গা পাবো।’

পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে যায়। বিসিবি মুশফিককে জুড়ে দেয় কঠিন শর্ত। পরের বার পাকিস্তান না গেলে জিম্বাবুয়ে সিরিজেও রাখা হবে না মুশফিককে। কিন্তু এই শর্ত দেওয়ার পর যেন উল্টো বিপাকে বিসিবি। দল গঠন আর কম্বিনেশন অংক মেলাতে গিয়ে হেরফেরই লেগে গেল।

মাহমুদউল্লাহকে বলা হয়েছে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে। সাকিব আল হাসান নেই নিষেধাজ্ঞার কারণে, ইমরুল কায়েসও থাকবেন না। বিয়ের ছুটিতে সৌম্য সরকার।

সিনিয়র ক্যাটাগরিতে বাকি রইল তামিম ইকবাল। তিনিও খুব একটা ফর্মে নেই। এমন অবস্থায় জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে খেলতে নেমে যদি বাজে ফল হয়; তাহলে তো মহাবিপদ। শেষমেশ তাই মুশফিককেই প্রয়োজন পড়ল!

বিবিসির বিশ্বস্ত সূত্রের জানা গেল, গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) তাই মুশফিককে বোঝাতে কক্সবাজার যান দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার। সেখানে জরুরি বৈঠক শেষে স্বস্তি নিয়েই ঢাকায় ফেরেন তারা। আর সব শর্ত বাদ দিয়ে অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের ২২ গজেও ফিরলেন মুশফিক।


পূর্বপশ্চিমবিডি/জেআর

মুশফিকুর রহিম,টেস্ট,বাংলাদেশ,বৈঠক,ফুটবল,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close